ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

সেনা অভিযানে রাঙামাটিতে অস্ত্রসহ ৪ ইউপিডিএফ সদস্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
সেনা অভিযানে রাঙামাটিতে অস্ত্রসহ ৪ ইউপিডিএফ সদস্য আটক

ঢাকা: রাঙামাটির লংগদুতে অভিযান চালিয়ে অস্ত্রসহ ৪ ইউপিডিএফ (প্রসীত) সদস্য আটক করেছে সেনাবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) শনিবার (৩১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শুক্রবার দিবাগত রাত আনুমানিক রাত ৩টার দিকে রাঙামাটি জেলার লংগদু উপজেলার কাট্টালী এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) দলের ৪ জন চাঁদা কালেক্টরকে অস্ত্রসহ আটক করে সেনাবাহিনীর একটি টহল দল।

আইএসপিআর জানায়, আটককৃত সন্ত্রাসীরা হলো-সুরেন চাকমা (৩৬ বছর), অন্নাসং চাকমা (৪৫ বছর), অনিল চাকমা (১৯ বছর) এবং সাইমন চাকমা (৪০ বছর)।
      
আটক ব্যক্তিদের কাছ থেকে ১ টি একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড গুলি, ১ টি অস্ত্রের ম্যাগাজিন, ১ টি ওয়াকি-টকি সেট, ১ টি সোলার চার্জার, চাঁদা আদায়ের রশিদ বই, ৪ টি মোবাইল ফোন, ১ টি হাত ঘড়ি, ১ টি ভুয়া আইডি কার্ড, রাষ্ট্রবিরোধী স্লোগান সম্বলিত ব্যানার, নগদ ৬৩ হাজার ৫৯২ টাকা ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।


তারা দীর্ঘদিন ধরে রাঙামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল। সন্ত্রাসীরা ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়। তাদের ব্যাপারে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।


আইএসপিআর আরো জানিয়েছে, পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এধরনের অভিযান অব্যাহত থাকবে।  


বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এমইউএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa