ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সৈয়দ আশরাফুলের ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
সৈয়দ আশরাফুলের ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন।

কিশোরগঞ্জ: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।  

শুক্রবার (৩০ জুলাই) সকাল ১১টায় জেলা শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ।

মানববন্ধনে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক শেখ সেলিম কবিরের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কিশোরগঞ্জে সৈয়দ আশরাফুল ইসলামের অবদানগুলো মুছে ফেলার চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে। সৈয়দ আশরাফের প্রচেষ্টায় কিশোরগঞ্জের নরসুন্দা নদী খনন করা হলেও দুর্নীতির কারণে এই কাজকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আর এখন নদীর তীরের বিভিন্ন অংশ দখল করা হচ্ছে।  

ম্যুরাল ভাঙচুরের ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা। অবিলম্বে দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান বক্তারা।  

কিশোরগঞ্জ শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন নরসুন্দা নদীর তীরে কিশোরগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ সম্প্রতি সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালটি নির্মাণ করে। বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে কোনো এক সময় দুর্বৃত্তরা সৈয়দ আশরাফের ছবি সংবলিত ম্যুরাল এবং মেয়র পারভেজ মিয়ার উদ্বোধনী স্মৃতিফলকটি ভেঙে ফেলে। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ ও পৌরসভার মেয়র পারভেজ মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।  

এ ব্যাপারে কিশোরগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম বাদী হয়ে শুক্রবার (৩০ জুলাই) কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১ 
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।