ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

আলী আশরাফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
আলী আশরাফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পিকার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বীর মুক্তিযোদ্ধা, বিজ্ঞ পার্লামেন্টারিয়ান ও জনমানুষের এই নেতার মৃত্যুতে এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক এবং দেশপ্রেমিক জননেতাকে হারালাম।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।  
শুক্রবার (৩০ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আলী আশরাফের ব্যক্তিগত সচিব আব্দুল কুদ্দুছ হাওলাদার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।


অধ্যাপক আলী আশরাফ দীর্ঘদিন গুরুতর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

আলী আশরাফের অবস্থার আরো অবনতি হলে গত ২১ জুলাই বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে তার গলব্লাডারের স্টোন সংক্রান্ত সমস্যায় সমগ্র শরীরে ইনফেকশন হয়ে স্কয়ার হাসপাতালে নিবিড়ি পরিচর্যা ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন।

গত ৯ জুলাই তাকে স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে ১১ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হযেছিল।

অধ্যাপক আলী আশরাফ কুমিল্লা-৭ আসন থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। ২০০০ সালে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিকবার এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির প্রধানের দায়িত্বে ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১ 
এসকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa