ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বন্ধ হতে পারে হেলেনার 'জয়যাত্রা টিভি'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
বন্ধ হতে পারে হেলেনার 'জয়যাত্রা টিভি'

ঢাকা: আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর তার মালিকানাধীন আইপি টিভি 'জয়যাত্রার' অফিসে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

অভিযানে টেলিভিশন চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।

তবে সম্প্রচার চ্যানেল হিসেবে সকল ধরনের সেটআপ রয়েছে। এখন অধিকতর তদন্তে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাত ২ টার দিকে মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টিভির কার্যালয়ে অভিযান শুরু করে র‌্যাব।

শুক্রবার (৩০ জুলাই) ভোরে অভিযান শেষে এসব কথা জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জয়যাত্রা নামে তার একটি আইপি টিভি রয়েছে বলে জানা যায়। তার দেওয়া তথ্য অনুযায়ী মিরপুর জয়যাত্রা টিভির কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু টিভি চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র নেই। যদিও সম্প্রচার চ্যানেল হিসেবে যেসব সেটআপ থাকা দরকার তার সবকিছুই রয়েছে।

হেলেনা জাহাঙ্গীর তার জয়যাত্রা টিভির জন্য সারাদেশে প্রতিনিধি নিয়োগ করেছিলেন। এমনকি দেশের বাইরেও প্রতিনিধি নিয়োগের নামে অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

বৈধ কাগজপত্র না পাওয়ায় পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তদন্তে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে।

এছাড়া, এখানে জয়যাত্রা ফাউন্ডেশনের অফিস পাওয়া গেছে, এ বিষয়ে তদন্ত করা হবে বলেও জানান তিনি।

এর আগে রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।

এ সময় তার বাসা থেকে বিপুল পরিমান বিদেশি মদ, ক্যাসিনো সামগ্রী এবং অবৈধভাবে সংরক্ষণ করা হরিণের চামড়া উদ্ধার করা হয়। এছাড়া, তার বাসা থেকে বিভিন্ন দেশের মুদ্রা, ওয়াকিটকি, ড্রোন ও বিপুল পরিমান ছুরি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত নয়টার দিকে গুলশান-২ এলাকার ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় যান র‌্যাব সদস্যরা। এর কিছুক্ষণ পরেই হেলেনা জাহাঙ্গীরের ওই বাসায় প্রবেশ করেন র‌্যাবের কয়েকজন নারী সদস্য।

বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদ করতে তার বাসায় গেছেন বলে জানানো হয়। পরে বাসাটিতে দীর্ঘ সময় তল্লাশি শেষে তাকে আটক করা হয়। দিবাগত রাত সোয়া ১২ টার দিকে হেলেনাকে আটক করে নিয়ে যান র‌্যাব সদস্যরা।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদ করতে র‌্যাবের সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। ২০২০ সালে ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন তিনি।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতি বহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

** র‌্যাব হেফাজতে হেলেনা জাহাঙ্গীর
** হেলেনার বাসা থেকে মদ-ক্যাসিনো সামগ্রী উদ্ধার
** এবার হেলেনার 'জয়যাত্রা টিভি' অফিসে অভিযান র‌্যাবের
** হেলেনা জাহাঙ্গীর আটক

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুলাই ৩০,২০২১
পিএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।