ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

জাতীয়

এনআইডি না থাকলে বিশেষ প্রক্রিয়ায় টিকার নিবন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এনআইডি না থাকলে বিশেষ প্রক্রিয়ায় টিকার নিবন্ধন

ঢাকা: জাতীয় পরিচয় পত্র (এনআইডি কার্ড) যাদের নেই, তাদেরকে বিশেষ প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করে টিকা দেওয়ার ব্যবস্থা করতে তিন সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।  

বৃহস্পতিবার (২৯ জুলাই) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র, সচিব স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিবের কাছে এ চিঠি পাঠানো হয়।

 

চিঠিতে বলা হয়, গত ২৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে এনআইডি কার্ড ব্যবহার করে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা দেওয়া হবে। যাদের বয়স ১৮ বছরের বেশি কিন্তু এনআইডি কার্ড নেই, তাদের বিশেষ প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করে পর্যায়ক্রমে টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি জনসাধারণকে টিকাদান কেন্দ্রে নেওয়ার জন্য বিশেষ ব্যবস্থা নিতে হবে।  

এ সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।  

চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, সকল বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক ও মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিবের কাছে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এমঅাইএইচ/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa