ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিধি-নিষেধের সপ্তম দিনে লাখ টাকা জরিমানা র‌্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
বিধি-নিষেধের সপ্তম দিনে লাখ টাকা জরিমানা র‌্যাবের

ঢাকা: করোনার সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধের সপ্তম দিনে দেশজুড়ে সর্বমোট ৯৯ জনকে ১ লাখ ৭ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দেশজুড়ে পরিচালিত র‌্যাবের ১৯টি ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে সারা দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধি-নিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

এদিন বিধি-নিষেধ বাস্তবায়নে সারা দেশব্যাপী র‌্যাবের ১৭৯টি টহল ও ১৮২টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এছাড়া বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব। বিধি-নিষেধ অমান্য করায় সারা দেশে পরিচালিত ১৯টি ভ্রাম্যমাণ আদালতে ৯৯ জনকে ১ লাখ ৭ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে দেড় হাজারের অধিক মাস্ক বিতরণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।