ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় ভোলায় ৪৮ জনকে জরিমানা-কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
স্বাস্থ্যবিধি না মানায় ভোলায় ৪৮ জনকে জরিমানা-কারাদণ্ড

ভোলা: কঠোর বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে বাইরে ঘোরাঘুরির দায়ে ভোলায় ৪৮ জনকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পবার (২৮ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত ছয়টি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

 

এর মধ্যে ভোলা সদরে ১৩ জনকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা ও এক জনকে কারাদণ্ড এবং দৌলতখানে ১০ জনকে ৮ হাজার ৪০০ টাকা জরিমানা ও তিন জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া বোরহানউদ্দিনে ১৪ জনকে ১০ হাজার ২৫০ টাকা, তজুমদ্দিনে এক জনকে ৫০০ টাকা এবং চরফ্যাশন উপজেলায় ছয় জনকে ১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

এনিয়ে জেলায় মোট দুই হাজার ৩৪২ জনকে ২০ লাখ ৮৭ হাজার টাকা জরিমানা এবং ১১৪  জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
০১ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত জেলার সাত উপজেলায় ৩০০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে এবং মামলা হয়েছে দুই হাজার ৩১৭টি।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান বাংলানিউজকে জানান, ভোলা জেলায় করোনা রোধে সরকারি নিষেধাজ্ঞা, নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে অভিযান অব্যাহত রয়েছে।

কঠোর বিধি-নিষেধের সপ্তমদিনে জেলা শহরে জনসমাগম ঠেকাতে শক্ত অবস্থানে ছিল প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), নৌবাহিনী, কোস্টগার্ড ও বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে।
 
স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং বিনা কারণে ঘোরাফেরার কারণে কারাদণ্ড-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পুলিশের চেকপোস্ট রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa