ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

শিশুখাদ্য কিন্ডারজয় চকলেটও নকল!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
শিশুখাদ্য কিন্ডারজয় চকলেটও নকল!

ঢাকা: কোনোধরনের অনুমোদন নেই, এমনকি কারখানায় নেই কোনো কেমিস্ট। অথচ রাজধানীর লালবাগের একটি কারখানায় তৈরি করা হচ্ছে বহুল পরিচিত শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট।

বুধবার (২৮ জুলাই) বিকেলে লালবাগের জগন্নাথ সাহা রোডের ‘কিডস ফুড’ নামে একটি কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেজাল শিশুখাদ্য তৈরির ওই কারখানাটির মালিক অশি উদ্দিন শিমুলকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। ডিবি লালবাগ বিভাগের সহায়তায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ।

ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ফজলুর রহমান জানান, ট্রেড লাইসেন্স, পরিবেশের ছাড়পত্র ও কোনো পেশাদার কেমিস্ট ছাড়াই কারখানাটি পরিচালিত হচ্ছিলো। অনুমোদন ছাড়া শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট তৈরির অভিযোগে কিডস ফুডস ফ্যাক্টরির স্বত্বাধিকারী অশি উদ্দিন শিমুলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারা অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পরে কিন্ডারজয় চকলেট তৈরির সরঞ্জামাদিসহ কারখানাটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa