ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পাহাড় ধসের শঙ্কা, ক্ষতি এড়াতে প্রশাসনের সতর্কতা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
বান্দরবানে পাহাড় ধসের শঙ্কা, ক্ষতি এড়াতে প্রশাসনের সতর্কতা
 

বান্দরবান: বান্দরবানে পাহাড় ধসে ক্ষয়ক্ষতি এড়াতে জেলা প্রশাসন সতর্কতা জারি করেছে। কয়েকদিন ধরেই ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় পাহড়ের নিচে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রচারণা চালানো হচ্ছে, সেই সঙ্গে পাহাড় ধস প্রবণ এলাকায় ব্যানার ও ফেস্টুন লাগিয়ে জনগণকে সচেতন করছে প্রশাসন।


 
বুধবার (২৮ জুলাই) বিকেলে বান্দরবান সদরের কাশেমপাড়া, লাংগীপাড়া, কসাইপাড়া, রোয়াংছড়ি বাসস্ট্যান্ড, ইসলামপুর, হাফেজঘোনাসহ বিভিন্ন ঝুঁকিপূর্ণস্থানে এ প্রচারণা এবং ব্যানার লাগানো হয়। এসময় মাইকিং করে ঝুঁকিপূর্ণস্থান ত্যাগ করে দ্রুত নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ জানান প্রশাসনের কর্মকর্তারা।  
 
এসময় বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌসিফ আহমেদ, সহকারী কমিশনার মো. জাকির হোসাইন, ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সিমন সরকার, সহকারী কমিশনার মাসুদুর রহমান রুবেলসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
 
জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সিমন সরকার জানান, বান্দরবানের বিভিন্ন পাহাড়ের পাদদেশে কয়েক হাজার মানুষের বসবাস। কয়েকদিন ধরে ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। তাই প্রশাসনের পক্ষ থেকে জনগণকে নিরাপদে সরে গিয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থানের অনুরোধ জানানো হচ্ছে এবং বিভিন্ন পাহাড় ধস প্রবণ এলাকায় ব্যানার লাগিয়ে এলাকাবাসীকে সর্তক করা হচ্ছে।  

তিনি আরও জানান, এরই মধ্যে বান্দরবান জেলায় সর্বমোট ১৪০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে, যার মধ্যে জেলা সদরেই রয়েছে ৪০টি।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।