ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় অপহৃত ২ মাদ্রাসাছাত্রী উদ্ধার, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
বগুড়ায় অপহৃত ২ মাদ্রাসাছাত্রী উদ্ধার, আটক ১ র‌্যাবের কবজায় অপহরণকারী মারুফ হাসান।

বগুড়া: বগুড়ায় অপহৃত মাদ্রাসা পড়ুয়া দুই ছাত্রীকে উদ্ধার এবং অপহরণকারী মারুফ হাসান (২২) নামে এক যুবককে আটক করা হয়েছে। আটক মারুফ হাসান বগুড়ার নন্দীগ্রাম উপজেলার মাহফুজার রহমানের ছেলে।

 

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বগুড়া র‌্যাব-১২ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ জুলাই বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কল্যাননগর ইউনিয়নস্থ ভাটগ্রামের মাদ্রাসা পড়ুয়া দুই ছাত্রী নিজ নিজ বাড়ি থেকে পাশের বাড়ি যাওয়ার কথা বলে বের হয়ে যায়। কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও তারা বাড়িতে ফিরে না আসায় ভিকটিমদের অভিভাবক তাদের আত্মীয়-স্বজনদের বাড়িতে অনেক খোঁজাখুঁজি করেন। কিন্তু তাদের কোনো খোঁজ না পাওয়ায় অভিভাবকেরা নন্দীগ্রাম থানা এবং র‌্যাব-১২ বগুড়াকে নিখোঁজের বিষয়টি জানায়। পরবর্তীতে র‌্যাবের গোয়েন্দা টিম ভিকটিম উদ্ধারে গোয়েন্দা কার্যক্রম শুরু করে এবং বগুড়া জেলার সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।  

এদিকে সোমবার (২৬ জুলাই) দিনগত রাত ১টায় বগুড়া শহরের খান্দার এলাকা থেকে মারুফকে আটক করা হয় ৷ পরে তার দেওয়া তথ্যমতে অপহৃত দুই মাদ্রাসাছাত্রীকে উদ্ধার করা হয়।  

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানির কমান্ডার (লে. কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন (জি) বিএন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অপহরণকারী চক্র ওই দুই ছাত্রীকে ফুঁসলিয়ে নন্দীগ্রাম থেকে বগুড়া শহরে নিয়ে আসে। অপহরণকারী চক্র তাদের ভয় দেখিয়ে চট্টগ্রামে নিয়ে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করে। কিন্তু লকডাউনের জন্য কোনো সুবিধা জনক গাড়ি না পাওয়ায় তারা বগুড়া শহরে তাদের একটি বাসায় আটকিয়ে রাখে এবং ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণ করার চেষ্টা করে।

তিনি আরও জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী অন্য সদস্যরা পালিয়ে যায়। আটক অপহরণকারী মারুফ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করে নন্দীগ্রাম থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।