ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা টেস্ট: সক্রিয় দালালচক্র, বেশি টাকা নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
করোনা টেস্ট: সক্রিয় দালালচক্র, বেশি টাকা নেওয়ার অভিযোগ নমুনা দিতে আসা মানুষের ভিড়। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: প্রথমদিকে করোনা টেস্টের জন্য অনীহা থাকলেও করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ায় করোনা টেস্টের প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের। করোনা পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ছাড়াও সবকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

 

নমুনা সংগ্রহের জন্য জেলা সদরের এই হাসপাতালের বি এম এ ভবনের ফ্লু কর্নারের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে। বর্তমানে প্রতিদিন নমুনা দিতে দুই শতাধিক মানুষ আসছে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করেও অনেকে নমুনা দিতে না পেরে ফিরে যাচ্ছেন। এ সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে উঠেছে এক শ্রেণির দালাল চক্র।  

এদিকে রোববার (২৫ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া জেনারেলে হাসপতালের বি এম এ ভবনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্যবিধি না মেনে ঠাসাঠাসি করে লাইনে দাঁড়িয়ে আছে লোকজন। আবার অনেকেরই মাস্ক মুখে থাকলেও যথাযথ স্থানে নেই। এতে করে আক্রান্তদের মাধ্যমে করোনা আরো ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছে সচেতন মানুষ।

নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতিজনের কাছ থেকে সরকারের বেঁধে দেওয়া ফি’র বাইরে অতিরিক্ত দুইশ টাকা করে নেওয়া হচ্ছে। টাকা দিতে না পারলে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও কাজ হচ্ছে না। এতে পরীক্ষা করতে আসা মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, প্রতিদিনই এখানে ভিড় বাড়ছে। আকস্মিকভাবে চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে। তিনি আরো জানান, স্যাম্পল সংগ্রহে সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।  

জেলায় এ পর্যন্ত ৬ হাজার ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮৬ জনের। প্রতিদিন জেলায় প্রায় দেড়শ মানুষের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad