ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

জাতীয়

বঙ্গবন্ধু সেতু পশ্চিমে এলো ২০০ মেট্রিক টন অক্সিজেনবাহী ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
বঙ্গবন্ধু সেতু পশ্চিমে এলো ২০০ মেট্রিক টন অক্সিজেনবাহী ট্রেন

সিরাজগঞ্জ: ভারত থেকে আমদানি করা ২০০ মেট্রিক টন তরল অক্সিজেনবাহী অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম পারে আনা হয়েছে।

রোববার (২৫ জুলাই) সকাল পৌনে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।

ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর থেকে বেনাপোল হয়ে আসা ট্রেনটিতে ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন রয়েছে। লিনডা বাংলাদেশ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ তরল অক্সিজেন আমদানি করেছে।

অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু রেলওয়ে স্টেশনে আসার পর কন্টেইনার খালাস শুরু হয়। এ সময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, সিভিল সার্জন ডা. রামাপদ রায়, লিনডা বাংলাদেশের কর্মকর্তা, বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ জানান, চলমান করোনা সংকটে আক্রান্ত মুমূর্ষু রোগীদের সেবার জন্য লিনডা বাংলাদেশ জরুরিভাবে এ অক্সিজেন ভারত থেকে সরকারি সহযোগিতায় আমদানি করেছে। অক্সিজেন এক্সপ্রেস ট্রেনের ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন আনা হয়েছে। বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন চলাচল না করায় ট্রেনটি এখানেই খালাস করা হচ্ছে। পরে লরির মাধ্যমে এ অক্সিজেন ঢাকায় পাঠানো হবে। সেখান থেকে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa