ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

মুক্তিযুদ্ধে জনমত গঠনকারীদের তালিকাভুক্তির আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
মুক্তিযুদ্ধে জনমত গঠনকারীদের তালিকাভুক্তির আহ্বান

ঢাকা: ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পক্ষে প্রবাসে বিশ্ব জনমত গঠনে অবদান রাখা ব্যক্তিদের নাম তালিকাভুক্তির জন্য আহ্বান জানিয়েছে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন।

রোববার (২৫ জুলাই) এই আবেদন আহ্বান করা হয়।

এতে উল্লেখ করা হয়, ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পক্ষে প্রবাসে বিশ্ব জনমত গঠনে অবদান রাখা ব্যক্তিবর্গের নাম তালিকাভুক্তি সংক্রান্ত সংশ্লিষ্ট আবেদন ফরমটি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ওয়েবসাইটে http://www.jamuka.gov.bd/site/view/forms/- GMZK আপলোড করা হয়েছে।

এছাড়াও এ ফরমটি বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের কন্স্যুলার উইং, বাংলাদেশ সহকারী হাইকমিশন, বার্মিংহাম এবং ম্যানচেস্টার থেকে সংগ্রহ করা যাবে। যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ড থেকে যেসব প্রবাসীরা ওই ক্যাটাগরিতে আবেদন করতে ইচ্ছুক, তাদের সংশ্লিষ্ট ফরমটি ডাউনলোড ও যথাযথভাবে পূরণ করে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন বরাবর রেজিস্টার্ড ডাকযোগে অবিলম্বে পাঠানোর জন্য অনুরোধ জানানো যাচ্ছে। খামের ওপর ‘মুক্তিযুদ্ধের পক্ষে প্রবাসে বিশ্ব জনমত গঠনে অবদান রাখা ব্যক্তিবর্গের নাম তালিকাভুক্তির আবেদন ফরম’ কথাটি স্পষ্টাক্ষরে লিখতে হবে।

ডাকযোগে পাঠানো আবেদনপত্র ও সংশ্লিষ্ট কাগজপত্রের একটি স্ক্যান কপি নিচের ঠিকানায় ইমেইল করার জন্যও অনুরোধ করা যাচ্ছে: [email protected]

বাংলাদেশ হাইকমিশন, লন্ডন সব আবেদনপত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যথাযথভাবে পাঠানোর ব্যবস্থা নেবে। এ সংক্রান্ত আরও তথ্য জানতে চাইলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে সরাসরি ই-মেইলে যোগাযোগ করা যাবে: [email protected]

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa