ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

করোনা ছড়াতে পারে কালিয়াকৈরের মকশ বিল!

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
করোনা ছড়াতে পারে কালিয়াকৈরের মকশ বিল! ছবি: বাংলানিউজ

গাজীপুর: করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলছে ‘কঠোর লকডাউন’। ‘লকডাউন’ উপেক্ষা করে হাজার হাজার মানুষ ভিড় করছেন মকশ বিলে।

এত লোকের ভিড়ে মকশ বিল থেকেই ছড়াতে পারে করোনা ভাইরাস।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী এলাকায় অবস্থিত মকশ বিল।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ‘লকডাউনে’ ঘরে বন্দি দেশের লাখ লাখ মানুষ। এর মধ্যেই কিছু মানুষ ঘরে থাকতে নারাজ। ‘লকডাউন’ উপেক্ষা করে ঈদ উপলক্ষে তারা ভিড় করছেন নদীর তীর, খোলা জায়গা, রেললাইন কিংবা বিলের ধারে। মানছেন না সামাজিক দূরত্ব। এদের প্রায় ৭০ ভাগ মানুষের নেই মাস্ক। তাদের মধ্যে নেই মরণব্যাধি করোনা ভাইরাসের ভয়।

এলাকাবাসী জানান, ঈদের দিন (২১ জুলাই) বিকেল থেকে প্রতিদিন বিকেলে হাজার হাজার মানুষের ভিড় জমে কালিয়াকৈরে বড়ইবাড়ি এলাকায় মকশ বিলে। দলে দলে ইঞ্জিন চালিত নৌকা, মোটরসাইকেল ও অটোরিকশা-ইজিবাইকসহ বিভিন্ন পরিবহনে আসতে দেখা যায় এসব লোকজনকে। বিভিন্ন এলাকা থেকে আসা এসব লোকজন মানছেন না স্বাস্থ্যবিধি।

স্থানীয় বাসিন্দা সাগর আহমেদ জানান, প্রায় প্রতিদিন বিকেলে হাজার মানুষের ভিড় জমে মকশ বিলে। এখানে পুরো সড়কে মানুষের জট লেগে থাকে। এতো লোকের ভিড়ে মহামারী করোনা ভাইরাসের আতঙ্কে থাকেন স্থানীয় লোকজন। এখানে পুলিশ চেকপোস্ট বসালে হয়তো লোকজনের ভিড় কমে যেত।  করোনার আতঙ্ক থাকত না।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
আরএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa