ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

মাগুরায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
মাগুরায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে যানবাহন মাগুরায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে যানবাহন। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরায় ‘কঠোর লকডাউন’ অমান্য করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে জেলার বিভিন্ন রুটে তিনচাকা ও প্রাইভেট মাক্রেবাস যাত্রীবাহী যান চলাচল করেছে অহরহ।

ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত এ সকল যাত্রীবাহী যানবাহনগুলো জেলা শহর থেকে বিভিন্ন রুটে ছেড়ে যায়।

ওয়াবদা, কামারখালী, মধুখালী, যশোর, ঝিনাইদহ রোডে চলাচল করছে দ্বিগুণ ভাড়ায়।

রোববার (২৫ জুলাই) সকালে শহরে ঢাকা রোড এলাকায় বিভিন্ন গন্তব্যের যাত্রী নিয়ে ইজিবাইক ও সিএনজি অটোরিকশা, প্রাইভেট কারে যাত্রী উঠা নামার এমন চিত্র দেখা যায়।

ঢাকা রোড এলাকার সিএনজি চালক ইসমাইল হোসেন বলেন, ‘কঠোর লকডাউনে’ গাড়ি পড়ে থাকলে ব্যাটারি নষ্ট হয়ে যায়। তাই এই ভোরে দুই একটা ট্রিপ নিয়ে ফরিদপুর, মধুখালী, কামারখালী, ওয়াবপদা যাই। এতে কিছু আয় হয় আমার গাড়িটাও ভালো থাকে। কি করবো গাড়ি না চালালি সংসার চালাব কিভাবে। তারপর রয়েছে এনজিও কিস্তি। আমরাও বুঝি করোনা ভাইরাসে সরকার ঘোষিত ‘লকডাউন’ মেনে চলতে হবে। কিন্তু পেট তো মানে না।

ঢাকা রোড এলাকায় যে সকল ফলের দোকান রয়েছে তাও ‘লকডাউনের’ মধ্যে স্বাস্থ্য বিধি না মেনে ফল বেচা কেনা করছেন।

এই ‘কঠোর লকডাউনে’ কামারখালী যাচ্ছিলেন ইকবাল হোসেন। তিনি বলেন, আমি ছোট একটি কোস্পানিতে চাকরি করি ঈদের আগে বাড়িতে এসেছিলাম পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে। বাড়িতে এসে ‘কঠোর লকডাউনে’ কমস্থলে যেতে পারিনি তাই অনেকটা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট যানবাহনে করে ঢাকায় যাচ্ছি। জীবনের প্রয়োজনে ঘর থেকে বের হয়েছি।

মাগুরা পুশিল সুপার জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘কঠোর লকডাউন’ অমান্য করে তিন চাকার যাত্রীবাহী ইজিবাইক সিএনজি, মোটরসাইকেল, প্রাইভেট কার রাতে ও ভোরে আমাদের চোখ ফাঁকি দিয়ে চলা করছে। সেই সকল যানবাহনগুলো ও চালকদের আইনের আওয়াতায় আনা হবে।

তিনি আরো বলেন, জেলায় বর্তমানে করোনা পরিস্থিত স্বাভাবিক রয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজ ব্যবহার করতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa