ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

জাতীয়

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক ডিজির দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক ডিজির দাফন সম্পন্ন জানাজা। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মহাপরিচালক ও পটুয়াখালীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ড. মো. মাহামুদুর রহমানের (নিরু) দাফন সম্পন্ন হয়েছে।  

শনিবার (২৪ জুলাই) বাদ আসর পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পটুয়াখালী পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

 

এর আগে ভোরে ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

স্বাস্থ্যবিধি মেনে জানাজায় জেলা প্রশাসক, পুলিশ সুপার, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, পৌর মেয়র, সদর উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

মাহামুদুর রহমান (নিরু) পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পটুয়াখালী পৌরসভার সাবেক চেয়ারম্যান ও বরগুনা-৩ (আমতলী) আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত মজিবর রহমান তালুকদারের মেঝো ছেলে। তিনি প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেস্টা ড. এস এ মালেকের একান্ত সচিব ছিলেন। তার স্ত্রী আনোয়ারা বেগম জাতীয় পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ছিলেন। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। তার লেখা বঙ্গবন্ধু ও অর্থনীতির উপর বহু বই প্রকাশিত হয়েছে।

এদিকে ড. মো. মাহামুদুর রহমান নিরুর মৃত্যুতে সাবেক ধর্মপ্রতিমন্ত্রী ও পটুয়াখালী-০১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শাহজাহান মিয়া, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সমাজ সেবক ও রাজনীতিবিদ অ্যাড. সুলতান আহমেদ মৃধাসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সংগঠন গভীর শোক ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa