ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

জরিমানা না করে খাদ্য দিয়ে রিকশাচালকদের বাড়ি পাঠিয়ে দিলেন ইউএনও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
জরিমানা না করে খাদ্য দিয়ে রিকশাচালকদের বাড়ি পাঠিয়ে দিলেন ইউএনও

পিরোজপুর: পিরোজপুরে লকডাউন অমান্য করে অটোরিকশা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি
পাঠিয়ে দিয়েছেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা।  

শনিবার (২৪ জুলাই) পিরোজপুর পৌরসভার বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. বশির আহম্মেদ।

ইউএনওর এমন উদ্যোগকে আটোরিকশা চালকসহ স্থানীয়দের মধ্যে বেশ প্রভাব ফেলেছে।

জানা গেছে, দেশে করোনা সংক্রমণের তৃতীয় ধাপে দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুর সদর উপজেলার পৌর এলাকাসহ  বিভিন্ন এলাকায় কিছু অটোরিকশা ও রিকশাচালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব চালকদের গাড়ি চালানো বন্ধ রাখার জন্য ও লকডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রচারণা চালানো হয়। আর এ জন্য ওই চালকদের প্রত্যেককে খাদ্যসামগ্রী দিয়ে বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়।

একই দিন সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের নেতৃত্বে পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধিক চালকদের এ খাদ্য সহায়তা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ  দাস।  

খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবণ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদ বলেন, অটোরিকশাচালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে জরিমানা না করে লকডাউন কার্য়কর করতে উৎসাহিত করাসহ তাদের এক সপ্তাহের খাদ্যসামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

এ সময় খাদ্য সহায়তা পাওয়া অটোরিকশাচালক উপজেলার ভাইজোড়া গ্রামের আব্দুল জাফর শেখ বলেন, অটোরিকশা চালিয়ে করোনা সংক্রমিত হওয়ার ভয় থাকলেও পেটের টানে রাস্তায় নামি। ইউএনও স্যারের উদ্যোগে খাদ্য সহায়তা পেয়ে আমি খুব খুশি। এখন থেকে আমি সরকারি নিষেধ মেনে চলবো।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa