ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

ফকির আলমগীরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ফকির আলমগীরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

শুক্রবার (২৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, সংগীতের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য একুশে পদকপ্রাপ্ত ফকির আলমগীর ষাটের দশকে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে এবং '৬৯ - এর গণ অভ্যুত্থানে গণসংগীত পরিবেশনার মাধ্যমে এক বিশেষ ভূমিকা পালন করেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এ শিল্পী পাশ্চাত্য সংগীতের সঙ্গে বাংলার লোকজ সুরের সমন্বয় ঘটিয়ে বহু গান করেছেন।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, ফকির আলমগীরের মৃত্যুতে সাংস্কৃতিক জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো। তবে দেশের মানুষ তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে এবং আগামী প্রজন্ম ও ভবিষ্যৎ শিল্পীদের কাছে তিনি এক অনুকরণীয় প্রেরণা হয়ে বেঁচে থাকবেন।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএমএকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa