ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

ছিলো না লাইসেন্স, ঘুম চোখে গাড়ি চালানোয় ঘটে দুর্ঘটনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
ছিলো না লাইসেন্স, ঘুম চোখে গাড়ি চালানোয় ঘটে দুর্ঘটনা

বাগেরহাট: বাগেরহাটে ইজিবাইককে ধাক্কা দেওয়া পিকআপ ভ্যানের চালক ওসমান গনির গাড়ি চালানোর কোনো লাইসেন্স নেই। লাইসেন্স ছাড়াই তিনি পিকআপ ভ্যানটি চালাতেন।

দীর্ঘদিন চালকের সহযোগী হিসেবে কাজ করায় গাড়ি চালানো শিখে যান ওসমান। এরপর থেকে তিনি লাইসেন্স ছাড়াই গাড়ি চালাতেন।

শুক্রবার (২৩ জুলাই) সকালে খুলনা-মাওয়া মহাসড়কের উপজেলার বৈলতলী প্রাইমারি স্কুল এলাকায় একটি ইজিবাইককে সামনে থেকে ধাক্কা দেয় ওসমান গনি। এতে সাতজন নিহত হন। দুর্ঘটনার পরই পিকআপ ভ্যানের চালক ওসমান গনিকে (২০) আটক করে পুলিশ। জব্দ করা হয় ট্রাকটিও। দুর্ঘটনায় সময় ওসমানই পিকআপ ভ্যানটি চালাচ্ছিলেন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি।

ওসমান গনি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার রঘুনাথপুর গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ মোহাম্মাদ খায়রুল আনাম বলেন, দুর্ঘটনার পরেই আমরা পিকআপ চালক ওসমান গনিকে আটক করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওসমান বলেছেন, গাড়ি চালানোর লাইসেন্স না থাকলেও দীর্ঘদিন ধরে তিনি গাড়ি চালান। কিছুদিন আগে ড্রাইভিং লাইসেন্সের জন্য কাগজপত্রও জমা দিয়েছেন। কিন্তু এখনও লাইসেন্স পায়নি। দুর্ঘটনার সময় ওসমানই ট্রাকটি চালাচ্ছিলেন। এ সময় ট্রাকে থাকা তার সহকারী পালিয়ে যায়।

ওসি আরও বলেন, বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা থেকে পানের বরজের ১০ জন শ্রমিক নিয়ে মাদারীপুরের শিবচরে নামিয়ে দিতে গিয়েছিলেন তিনি। সেখানে তাদের নামিয়ে দিয়ে রাত ৩টার পর আবার ফেরার জন্য রওনা দেন। এ থেকে বোঝা যায় গতকাল বিকেল থেকে ওসমান গনি গাড়ি চালাচ্ছিলেন। দীর্ঘ সময় গাড়ি চালিয়ে ক্লান্তিতে ঘুম এসে যায়। ঘুম ঘুম চোখে গাড়ি চালানোর কারণে রং সাইডে চলে এলে এ দুর্ঘটনা ঘটে বলে তারা প্রাথমিকভাবে ধারণা করছেন।

সকালে ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, ইজিবাইকটি সড়কে নিয়ম মেনে বা পাশেই ছিল। ট্রাকটি বিপরীত দিক থেকে রং সাইডে এসে সামনে থেকে ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ইজিবাইকটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলে ছয় এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa