ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সড়ক ফাঁকা, তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
সড়ক ফাঁকা, তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী লকডাউন বাস্তবায়নে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা | ছবি: শোয়েব মিথুন ও শাকিল আহমেদ

ঢাকা: ঈদের পর কঠোর লকডাউনে বিধি-নিষেধ প্রতিপালনে তৎপর রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সবাই যাতে বিধিনিষেধ মেনে চলেন এবং অকারণে ঘর থেকে বের না হন সেই লক্ষ্যে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে চেকপোস্ট ও পাড়া-মহল্লায় টহল অব্যাহত রাখা হয়েছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী র‌্যাব-পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও তৎপর রয়েছেন।

শুক্রবার (২৩ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাজধানীর প্রায় সব সড়কেই রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট। কঠোর লকডাউন চলায় এবং সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এদিন সড়কে বের হয়েছেন স্বল্পসংখ্যক মানুষ। পাড়া-মহল্লায় দোকানপাট বন্ধ থাকতে দেখা গেছে।

রাজধানীর আব্দুল্লাহপুরে ঢাকার প্রবেশ মুখের সড়কে পুলিশের চেকপোস্ট থাকতে দেখা গেছে। খুব কম সংখ্যক যানবাহন চলাচল করলেও সেগুলো চেকপোস্টে থামিয়ে বের হওয়ার কারণ জানতে চাইছেন পুলিশ সদস্যরা। জরুরি সেবায় নিয়োজিত পরিবহনগুলো ছেড়ে দেওয়া হলেও অকারণে বের হওয়া যানবাহনগুলোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা (মামলা) নিচ্ছেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

আব্দুল্লাহপুরে পুলিশের চেকপোস্টের দায়িত্বরত পুলিশের ট্রাফিক সার্জেন্ট মো. জায়েদুল বাংলানিউজকে বলেন, ঈদের ছুটির পর প্রথম শুক্রবার তাই সড়কে অনেক লোকজন কম বের হয়েছে। তবে যারা সড়কে অহেতুক কারণে বের হচ্ছেন তাদের আমরা মামলা দিচ্ছি।

রাজধানীর উত্তরা হাউজবিল্ডিং, আজমপুর, বিমানবন্দর এলাকায় স্থাপিত চেকপোস্টে একইভাবে পুলিশ সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।

কুড়িল, বাড্ডা হয়ে রামপুরা পর্যন্ত সড়কে সকাল থেকে চেকপোস্টগুলোতে তৎপরতা থাকলেও দুপুরে কিছুটা ঢিলেঢালা ভাব দেখা যায়। তবে জুমার নামাজের পর থেকে আরও তৎপর হতে শুরু করেন পুলিশ সদস্যরা। তবে এই এলাকায় কোনো দোকানপাট খোলা বা জনসমাগম দেখা যায়নি।

রাজধানীর কাটাবন এলাকায় চেকপোস্ট স্থাপন করেছেন সেনাবাহিনীর সদস্যরা। সড়কে চলাচলকারী যানবাহনকে তল্লাশি ও জবাবদিহির মধ্য দিয়ে যেতে হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়া যানবাহনে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এই সময়ে সরকারি ও বেসরকারি অফিস, শিল্প-কলকারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।