ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবারো নীরব ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আবারো নীরব ঢাকা ফাঁকা ঢাকা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আট দিনের শিথিলতা শেষে আবারও ‘কঠোর’ বিধি-নিষেধ শুরু হয়েছে রাজধানীসহ সারাদেশে। ‘লকডাউনে’র আদলে এই কঠোর নিষেধাজ্ঞা গত আট দিনের সচল রাজধানী জুড়ে নেমে এসেছে নীরবতা।

শুক্রবার (২৩ জুলাই) রাজধানীর দয়াগঞ্জ, টিকাটুলি, মতিঝিল, কমলাপুর কাকরাইল ও পল্টন এলাকায় ঘুরে এ দৃশ্য নজরে পড়ে।

বিধিনিষেধের আওতামুক্ত না হওয়ায় এসব এলাকায় ওষুধের দোকান, মুদি দোকান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বাণিজ্যিক এলাকা মতিঝিলে গেলে দেখা যায়, অসীম নীরবতা সেখানে। হাতেগোনা কিছু গণমাধ্যমের গাড়ি, পণ্যবাহী পিকআপভ্যান ছাড়া কিছুই সেখানে দেখা যায়নি। তবে দাপটের সঙ্গে রিকশা চালিয়ে যাচ্ছেন রিকশাওয়ালারা। হাতেগোনা কিছু মানুষকে মতিঝিল এলাকায় চলাফেরা করতে দেখা যায়।

একই অবস্থা দেখা যায়, রাজধানীর কমলাপুর রেলস্টেশনে। গত কয়েকদিন যেখানে ছিল উপচে পড়া ভিড় সেখানে শূন্যতা ভর করেছিল৷ যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকায় কমলাপুর রেলস্টেশনে লেখা ছিল সম্পূর্ণ ফাঁকা৷

এদিকে শুক্রবার সকালে যারা ঢাকায় এসেছেন তারা চরম ভোগান্তির মুখে পড়েছিলেন৷ সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে এসে বিপদে পড়েন তারা৷ কোনো প্রকার যানবাহন না থাকায় কেউ হেঁটে নিজ গন্তব্যের উদ্দেশে রওনা দেন। অনেকেই আবার অধিক ভাড়ায় রিকশায় চেপে নিজে গন্তব্য গিয়েছেন৷

বাংলাদেশ সময় ১৩৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
ডিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।