ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যোগান পর্যাপ্ত হলে চুক্তির অবশিষ্ট টিকা পাবে বাংলাদেশ: দোরাইস্বামী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
যোগান পর্যাপ্ত হলে চুক্তির অবশিষ্ট টিকা পাবে বাংলাদেশ: দোরাইস্বামী দোরাইস্বামীকে স্বাগত জানান আখাউড়া ইউএনও রোমানা আক্তার। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, করোনা ভাইরাসের টিকা দেওয়ার ব্যাপারে ভারতের সঙ্গে বাংলাদেশের যে চুক্তি হয়েছিল- সেই চুক্তির অবশিষ্ট টিকা দেওয়ার সুনির্দিষ্ট তারিখ বলা যাচ্ছে না। যোগান বাড়লেই টিকা দেওয়া যাবে।

শুক্রবার (২৩ জুলাই) ভারত থেকে বাংলাদেশে আসার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হাইকমিশনার বলেন, ভারতের পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে। আশাকরছি করোনা ভাইরাসের টিকার উৎপাদন বাড়ার সঙ্গে সঙ্গে আমরা সামনে এগিয়ে যেতে পারব। যদি ভারতে টিকার যোগান পর্যাপ্ত থাকে, তাহলে বাংলাদেশ টিকা পাবে। তবে টিকার উৎপাদন বৃদ্ধি পাচ্ছে এটি ইতিবাচক।

তিনি আরো বলেন, গত এক বছরে ভারতের সঙ্গে বাংলাদেশের রপ্তানি বাণিজ্য বেড়েছে। আবার বাংলাদেশের সঙ্গেও ভারতের রপ্তানি বাণিজ্য বেড়েছে। এর মানে যদি যোগাযোগ ব্যবস্থা ভালো হয়, তাহলে মহামারিতেও আমরা ভালো ব্যবসা করতে পারব।

দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।