ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে বন্ধুকে হত্যা, গ্রেফতার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে বন্ধুকে হত্যা, গ্রেফতার ৩

রাজশাহী: রাজশাহীর চারঘাটে ঈদ উপলক্ষে আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে আশিক ইসলাম (১৮) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করা হয়েছে।  

মঙ্গলবার (২০ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

নিহত আশিক ইসলাম উপজেলার চারঘাট পৌরসভার মেরামাতপুর গ্রামের আসলাম আলীর ছেলে। তিনি চারঘাট আলহাজ্ব এমএ হাদি ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষের ছাত্র ছিল।

গ্রেফতাররা হলেন- নিহত আশিক ইসলামের বন্ধু উপজেলার চন্দনশহর গ্রামের আশিক আলীর বাবা কালাম আলী, মা আরিফা বেগম ও বড় ভাই আরিফ। ঘটনার মূল আসামি আশিক আলী ও নিহত আশিক ইসলাম দু'জনই কলেজ শিক্ষার্থী।

রাজশাহীর চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আশিকের ছোট ভাই মঙ্গলবার (২০ জুলাই) রাতে বাজার থেকে ফিরছিল। এসময় মদ্যপ অবস্থায় তার পথরোধ করে চন্দনশহর গ্রামের বখাটে আশিক। তখন আশিকের ছোট ভাইয়ের কাছ থেকে পটকা কেড়ে নেয় এবং ফুটিয়ে ফেলে। এছাড়া টাকাও দাবি করে। না দিলে মারধর করে তাকে। একথা শুনে বখাটের বাড়িতে অভিযোগ করতে গেলে বখাটেসহ তার বাড়ির লোকেরা দেশীয় অস্ত্র দিয়ে আশিককে কোপায়। এতে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে আশিক। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার রাতে নিহত আশিকের বাবা আসলাম বাদী হয়ে চারঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর রাতেই চারঘাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তিনজনকে গ্রেফতার করে।

জানতে চাইলে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, মূল আসামিকে ধরতে তৎপর আছেন তারা। শিগগিরই তাকে গ্রেফতার করা সম্ভব হবে বলেও জানান এই পুলিশ কমকর্তা।

এদিকে আশিক ইসলাম নিহত হওয়ার ঘটনায় তার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। ছেলের শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন বাবা। তারা দোষীদের শাস্তি দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa