ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

ভিড় জমেছে হাতিরঝিলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
ভিড় জমেছে হাতিরঝিলে ছবি: শাকিল

ঢাকা: গেল কয়েকদিন ব্যাপক চাপ ছিল হাতিরঝিলে। ১৪ দিন শেষে গেল ছয় দিন শিথিল ছিল কঠোর নিষেধাজ্ঞা।

পরিজনদের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়া মানুষের ভিড়ের ছোঁয়া লেগেছিল সেখানে। তবে বুধবার (২১ জুলাই) ঈদুল আজহার সকালে অনেকটাই জনমানবশূন্য ছিল রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র হাতিরঝিল। তবে বেলা গড়িয়ে সন্ধ্যা হওয়ার সঙ্গে সঙ্গে হাতিরঝিলে বাড়তে থাকে দর্শনার্থীদের ভিড়। অনেকেই বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে এসেছেন হাতিরঝিলে।

বিকেলের পর হাতিরঝিলের পুরো এলাকার দু’পাশে বাড়তে থাকে ভিড়। সন্ধ্যার পর এ ভিড় আরও বাড়তে থাকে। পরিবার-পরিজন কিংবা বন্ধু-বান্ধবকে নিয়ে আড্ডায় ব্যস্ত সবাই। শারীরিক দূরত্ব তো দূরের কথা, অনেকের মুখে মাস্কেরও দেখা মেলেনি।

বিকেলে হাতিরঝিল এলাকায় ঘুরতে আসা আল আমিন বলেন, ঈদের দিন তাই একটু ঘুরতে বেরিয়েছি। তবে আমরা শারীরিক দূরত্ব বজায় রেখেছি।

আল আমিন বললেন বটে, শারীরিক দূরত্ব মেনে চলার কথা। কিন্তু তার সঙ্গে থাকা অপর তিনজন তার গায়ের সঙ্গে গা লাগিয়ে দাঁড়িয়ে ছিলেন।

একইভাবে আড্ডা দিচ্ছিলেন বেগুনবাড়ী এলাকার পাঁচজন। আফিয়া, আসমা, ফাতেমা, অপলা ও হালিমা। তারা বললেন, নিয়মিতই তারা হাতিরঝিলে বিকেলের দিকে এসে আড্ডা দেন।

শুধু আড্ডাতেই সীমাবদ্ধ ছিল হাতিরঝিলের জনসমাগম। টিকটক, লাইকি ব্যবহারকারীরাও আসছেন ভিডিও বানানোর জন্য।

টিকটিক ভিডিও বানানোর এ দৃশ্য হাতিরঝিল এলাকার বিভিন্ন জায়গাতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa