ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

ঈদের দিনও বাড়ি যাচ্ছেন অনেকে

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
ঈদের দিনও বাড়ি যাচ্ছেন অনেকে

গাবতলী থেকে: ঈদের দিনও রাজধানী ছেড়েছে অনেক মানুষ। অনেকেই ঈদুল আজহা ও করোনা ভাইরাস সংক্রমণ রোধে ‘লকডাউনের’ ছুটি কাটাতে বাড়ি ফিরছেন।

বুধবার (২১ জুলাই) বিকেল ৪টার দিকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে এমন চিত্র দেখা যায়।

সন্তান আর বাবা-মার সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ফরিদপুরের আলফাডাঙ্গা যাচ্ছেন সোহেল রানা। রেন্ট-এ কারের গাড়ি চালান তিনি। গত মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যা ৭টায় মিরপুর ১২ নম্বর থেকে ট্রিপ নিয়ে গিয়েছিলেন সিরাজগঞ্জ। সড়কে প্রচণ্ড জ্যাম থাকায় পৌঁছান বুধবার সকাল ৭টায়। পরবর্তীতে ঢাকায় ফিরে আসেন দুপুর ২টায়।

তিনি বাংলানিউজকে বলেন, ফরিদপুরের আলফাডাঙ্গা যাচ্ছি বিকেল ৫টার বাসে। আমি আর আমার পরিবার। মূলত আমার মেয়ে ও বাবা-মার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যাচ্ছি বাড়িতে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ‘লকডাউন’ দিয়েছে। এ ‘লকডাউনের’ ছুটি গ্রামের বাড়িতে পরিবারের সঙ্গে পার করবেন বলে জানান সোহেল রানা।
 
পান্থপথ আলামিন রোড থেকে গাবতলী এসেছেন আতাহারুল ইসলাম মিলন। ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে বিকেলের বাসে যাবেন যশোরের মনিহার।

আতাহারুল ইসলাম মিলন বলেন, পড়ালেখার পাশাপাশি চায়না জুতার ব্যবসা করি। বসুন্ধরা সিটির সামনে আমার জুতার দোকান। গত মঙ্গলবার ছিল চাঁদ রাত, এ রাতে অনেক বেচাবিক্রি থাকায় বাড়ি যাওয়া হয়নি। অনেকদিন বাবা-মার সঙ্গে ঈদ করা হয় না। তাই ঈদ করতে বাড়ি যাচ্ছি। ‘লকডাউনের’ আগেই আবার ফিরে আসতে চাই ঢাকায়।

হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার মো. কবির বাংলানিউজকে বলেন, গত মঙ্গলবার রাত থেকেই শেষ হয়ে গেছে সড়কে সব জ্যাম। আজকে (ঈদের দিন) তেমন যাত্রী নেই। অল্প কিছু যাত্রী বাড়ি ফিরছেন। মানুষ বাড়ি যাবে কী করে? যাতায়াতের খরচ বেশি হওয়ায় মানুষ কোথাও যেতে চায় না। যেখানে আছেন সেখানেই থাকতে চান।

তিনি আরও বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত আজকে আমাদের পাঁচটি বাস ছেড়ে গেছে গাবতলী থেকে। সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টায়, সাড়ে ৯টায়, বেলা সাড়ে ১১টায় ও দুপুর আড়াইটায়।  

অন্য সময়ে ঈদের দিন গাবতলী থেকে আমাদের ছাড়তো ১৫টি বাস। সেখানে আজকে ছেড়েছে মাত্র পাঁচটি। বাসগুলো দুই সিটে একজন করে যাত্রী নিয়ে ছেড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa