ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা: কিশোরগঞ্জে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
করোনা: কিশোরগঞ্জে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১২৪

কিশোরগঞ্জ: গত ২৪ ঘন্টায় (একদিন) কিশোরগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, ভৈরবে ২ জন ও কুলিয়ারচর উপজেলায় একজন রয়েছেন।

 

এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনসহ জেলায় মৃত্যু বেড়ে ১২৬ -এ দাঁড়িয়েছে।  

রোববার (১৮ জুলাই) দিনগত রাত সোয়া ১০টার দিকে বাংলানিউজকে এ তথ্য জানান কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় কিশোরগঞ্জে আরও নতুন করে ১২৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩৮ জন, কটিয়াদীতে ২৫ জন, ভৈরবে ২২ জন, কুলিয়ারচরে ১০ জন, বাজিতপুরে ১০ জন, হোসেনপুরে ৭ জন, পাকুন্দিয়ায় ৬ জন,  ইটনায় ৩ জন, করিমগঞ্জে ২ জন ও মিঠামইন উপজেলায় একজন রয়েছেন। এনিয়ে জেলায় করোনা শনাক্ত রোগী বেড়ে ৭ হাজার ৫০৮ জন হয়েছে।  

তিনি আরও জানান, গত ১৪ জুলাই (আংশিক নমুনা) কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ২৩৫ জনের নমুনা সংগ্রহ করে পুরাতন রোগী ১২ জনসহ মোট ৮২ জনের পজিটিভ শনাক্ত হয়। এছাড়া গত ১৭ জুলাই বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৭৩ জনের মধ্যে  ৬ জনের পজিটিভ এবং কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৪ জন, হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৭ জন, ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৮ জন, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ জন, ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জনসহ মোট ১০৩ জনের রেপিড এন্টিজেন নমুনা পরীক্ষায় ৩৬ জনের পজিটিভ এসেছে।  

এদিকে একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন করোনা পজিটিভ রোগী আছেন ৪১ জন। ছাড়পত্র পেয়েছেন ২৩ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৯ জন। চিকিৎসাধীন করোনা পজিটিভ রোগী ৩ জন ও করোনা উপসর্গ নিয়ে ৯ জনসহ মোট ১২ জন রোগীর মৃত্যু হয়েছে। এ হাসপাতালে সর্বশেষ মোট ১৯৪ জন করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘন্টায় জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯ জন। এর মধ্যে ভৈরব উপজেলায় ৩১ জন, কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৬ জন ও কুলিয়ারচর উপজেলায় ২ জন সুস্থ হয়েছেন। এছাড়া অন্য উপজেলাগুলোতে কেউই সুস্থ হননি। এ নিয়ে জেলায় সর্বশেষ করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যা ৫ হাজার ৯০৬ জন।

এছাড়াও জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন এক হাজার ৩৭৬ জন রোগী। আর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন ১০০ জন রোগী। এছাড়াও আইসোলেশনে থাকা নেগেটিভ/সাসপেক্টটেড রোগীর সংখ্যা ৯৪ জনসহ মোট এক হাজার ৫৭০ জন রোগী রয়েছেন।

জেলায় গত ২৪ ঘন্টায় সিনোফার্ম ভ্যাকসিনের ১ম ডোজ টিকা নিয়েছেন ২ হাজার ৩৭৮ জন। এনিয়ে জেলায় সর্বশেষ ১৮ হাজার ৭৩ জন সিনোফার্ম ভ্যাকসিনের ১ম ডোজ টিকা নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১ 
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa