ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মেয়র লিটনের উদ্যোগে ওয়ার্ড পর্যায়ে টিকা কার্যক্রম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
মেয়র লিটনের উদ্যোগে ওয়ার্ড পর্যায়ে টিকা কার্যক্রম

রাজশাহী: রাজশাহী সিটি করপেরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরে ওয়ার্ড পর্যায়ে করোনা টিকার রেজিস্ট্রেশন ও ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

কার্যক্রম সফল করতে আগামী ২৬ জুলাই থেকে একযোগে ৩০টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়/নির্ধারিত স্থানে ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করছে রাজশাহী সিটি করপোরেশন।

করোনা টিকার রেজিস্ট্রেশন ও ভ্যাক্সিনেশন কার্যক্রম বাস্তবায়নে রোববার (১৮ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় করেছেন রাসিক মেয়র লিটন।

সভায় মেয়র বলেন, তৃণমূল জনগণের সেবার মূল কেন্দ্র ওয়ার্ড কার্যালয়। ওয়ার্ড কার্যালয়ের বর্তমান সেবার সাথে করোনার টিকা রেজিস্ট্রেশন ও টিকাদান কার্যক্রম যুক্ত করা হচ্ছে। এর জন্য ৩০টি ওয়ার্ডে প্রশিক্ষণ দিয়ে জনবল প্রস্তত করা হচ্ছে। ওয়ার্ড কার্যালয় অথবা সংশ্লিষ্ট ওয়ার্ডের নির্ধারিত স্থানে ৩৫ বছরের ঊর্ধ্বে সকল নাগরিক ও সম্মুখসারীর বিভিন্ন ক্যাটাগরির ব্যক্তিরা জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসলে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেজিস্ট্রেশন শেষে ওয়ার্ড পর্যায়ে সিটি করপোরেশনের স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে টিকা দেওয়া হবে। আমরা মহানগরের সব নাগরিককে ভ্যাক্সিনেশনের আওতাভুক্ত করতে চাই।

মেয়র আরও বলেন, সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে (ইপিআই) পরপর নয়বার দেশসেরা হয়েছে রাজশাহী সিটি করপোরেশন। সিটি করপোরেশনের স্বাস্থ্যসেবা কার্যক্রমও সারাদেশে প্রসংশিত। করোনা মহামারিতে মানুষকে বাঁচাতে করোনার টিকা নেওয়ার কোনো বিকল্প নেই। বাংলাদেশ সরকার বিভিন্ন দেশ থেকে টিকা সংগ্রহ করছে। রাজশাহী সিটি করপোরেশনের জন্য করোনার টিকার পৃথক বরাদ্দ আনা হচ্ছে। আগামী ২৬ জুলাই থেকে নিজ নিজ ওয়ার্ডে করোনার টিকার রেজিস্ট্রেশন করার জন্য মহানগরবাসীকে অনুরোধ করছি।

সভায় রাজশাহীর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালুকদার বলেন, ইপিআই কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশন সারাদেশে মডেল হিসেবে স্বীকৃত। সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে করোনার টিকার রেজিস্ট্রেশন ও টিকাদানের যে উদ্যোগ নেওয়া হয়েছে, তা অনেক কার্যকর হবে। সকলের সহযোগিতায় রাজশাহী নগরপিতার নেতৃত্বে করোনার টিকাদানে সারাদেশের মধ্যে মডেল হবে রাজশাহী সিটি করপোরেশন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাসিকের স্বাস্থ্য, শিক্ষা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান টুকু। সভায় উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি। মহানগরে কোভিড-১৯ মাইক্রোপ্ল্যান উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa