ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দু’দিনে ঢাকা ছেড়েছে প্রায় ১৭ লাখ সিম ব্যবহারকারী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
দু’দিনে ঢাকা ছেড়েছে প্রায় ১৭ লাখ সিম ব্যবহারকারী

ঢাকা: করোনা ভাইরাসের ভয়াবহতার মধ্যেও ঈদের আগে মাত্র দু’দিনে ঢাকা ছেড়েছে ১৬ লাখ ৯৩ হাজার ৬৮৭ জন সিম ব্যবহারকারী। গত শুক্র ও শনিবার (১৫ ও ১৬ জুলাই) ঢাকা ছেড়ে যাওয়া সিম ব্যবহারকারী মানুষের হিসেবে এ তথ্য দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বিটিআরসির দেওয়া এ তথ্য ফেসবুকে শেয়ার করেছেন। সচল থাকা সিমগুলোর এ হিসেবে আনুমানিক ১০ লাখের বেশি মানুষ ঢাকা ছাড়েন।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে গত ১ থেকে ১৪ জুলাই গণপরিবহন বন্ধের পর ১৫ জুলাই থেকে বিধি-নিষেধ শিথিল করে সরকার। আর সেদিন থেকেই বাড়ি ছুটতে থাকে মানুষ। এ পরিস্থিতিতে সংক্রমণের আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে।

সবশেষ রোববার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যে দেখা যায়, ২৪ ঘণ্টায় ২২৫ জনের মৃত্যু হয়েছে ও ১১ হাজার ৫৭৮ জন শনাক্ত হয়েছেন।  

অর্থনীতি বাঁচাতে ১৫ থেকে ২২ জুলাই বিধি-নিষেধ শিথিল হলেও সংক্রমণের ভয়াবহতার কারণে ২৩ জুলাই আবারও কঠোর বিধি-নিষেধ ঘোষণা করা হয়েছে।

আগামী ২১ জুলাই ঈদের আগে ছুটির আগের দু’দিন আরও বেশকিছু সংখ্যক মানুষ ঢাকা ছাড়বেন।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa