ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকছে সিলেট-৩ আসনের নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকছে সিলেট-৩ আসনের নির্বাচন

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই অনুষ্ঠানের জন্য একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকা এবং নির্বাচন সংশ্লিষ্ট কার্যক্রম সরকার ঘোষিত বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখা হয়েছে।

রোববার (১৮ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

 

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদের ২৩১ (সিলেট-৩) শূন্য আসনের নির্বাচনের দিন ধার্য করেছে এবং ২৮ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখার জন্য অনুরোধ করেছে।  

‘এমতাবস্থায়, যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের ২৩১ (সিলেট-৩) আসনের নির্বাচন, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং একই সঙ্গে সংযুক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা নির্দেশক্রমে এ বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখা হলো। ’

করোনা ভাইরাস রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ জারি করে ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

আগামী ৫ আগস্ট পর্যন্ত গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস, শপিংমল বন্ধ রাখা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa