ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা থেকে বাঁচতে তিনটি স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
করোনা থেকে বাঁচতে তিনটি স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে প্রতিটি মানুষকে তিনটি স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। তা হলো নিয়মিত মাস্ক ব্যবহার করা, সাবান-পানি দিয়ে হাত ধোয়া এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা।

পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যে টিকা গ্রহণের বিকল্প নেই।

রোববার (১৮ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় জেলার বিভিন্ন জনবহুল স্থানে প্রতিস্থাপনের জন্যে করোনা প্রতিরোধ বুথ এবং হাসপাতালের জন্যে অক্সিজেন কনসেনট্রেটর দেন তিনি।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিতে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় কাজ করছে সরকার। করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে সময়মত বিশ্বের বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ এর টিকা সংগ্রহ করা হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায় জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসার জন্যে সরকারি হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করেছে সরকার।

তিনি বলেন, জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে পৌরসভা এবং ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের জন্যে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করে দ্রুত সক্রিয় হতে হবে।

তিনি আরো বলেন, মহামারির সময়ে ঈদ উদযাপন, কারও জন্য যেন ক্ষতির কারণ না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। ঘরে বসে অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে। এখন পর্যন্ত প্রতিদিন ২০০ কোটি টাকার পশু ক্রয়-বিক্রয় হচ্ছে। তিনি করোনা মহামারির সময়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, স্বাস্থ্যবিভাগ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সমন্বিত অংশগ্রহণে করোনা সংক্রমণ পরিস্থিতি থেকে উত্তরণের আশাবাদ ব্যক্ত করেন।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সংরক্ষিত আসনের (নাটোর ও নওগাঁ) সংসদ সদস্য রত্না আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. পরিতোষ কুমার রায় প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জেলার বিভিন্ন জনবহুল স্থানে প্রতিস্থাপনের জন্যে ২০টি করোনা প্রতিরোধ বুথ প্রদান করেন। এসব বুথে বিনামূল্যে জনসাধারণ হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক গ্রহণ করবেন। অনুষ্ঠানে নাটোর সদর হাসপাতালসহ জেলার আরো তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্যে মোট চারটি অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তর করেন পলক। তিনি বিপুল পরিমাণ মাস্কও হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa