ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

যান চলাচল বন্ধ বান্দরবান-রোয়াংছড়ি সড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
যান চলাচল বন্ধ বান্দরবান-রোয়াংছড়ি সড়কে বেইলি ব্রিজ

বান্দরবান: মালবাহী একটি ট্রাকের ধাক্কায় বান্দরবান-রোয়াংছড়ি সড়কের ১৫ কিলোমিটার কলাতলী পাহাড় এলাকায় একটি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় বন্ধ রয়েছে যান চলাচল। এতে ওই সড়কের দু’পাশে আটকা পড়েছে পণ্যবাহী যানবাহন।

তবে ব্রিজটির দু’পাশ থেকে যাত্রী ওঠানামা করছে যাত্রীবাহী বাসগুলো।

জানা যায়, শুক্রবার (১৬ জুলাই) রাতে নিয়ন্ত্রণ হারিয়ে ওই ব্রিজের রেলিংয়ে ধাক্কা দেয় মালবাহী একটি ট্রাক। এতে ব্রিজটি একপাশে ঝুঁকে পড়ে। শনিবার (১৭ জুলাই) সকাল থেকে ছোট যানবাহনগুলো পারাপার হচ্ছিল। তবে দু’টি ওভারলোড ট্রাক পারাপার হওয়ায় সকাল ১০টার পর থেকে ব্রিজটি যান চলাচলের জন্য সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, গত ১৫ জুলাই রাতে একটি আম বহনকারী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বেইলি ব্রিজের রেলিংয়ে ধাক্কা লেগে ভেঙে পড়ে। পরে ঝুঁকি নিয়ে কোনোরকমে যানবাহন চলাচল করলেও শুক্রবার রাতে ভাড়ি ট্রাক নড়বড়ে ব্রিজটি অতিক্রম করার সময় দেবে যায়। এরপর থেকেই ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরী বলেন, আসন্ন ঈদুল আজহার আগে যাতে হালকা যান চলাচল করতে পারে, সে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঈদের পর ভারী যান চলাচলের জন্য প্রয়োজনীয় কাজ করা হবে। এছাড়া তিন পার্বত্য জেলা, চট্টগ্রাম, কক্সবাজার ও দোহাজারি ডিভিশনের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজের ওপর উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) দেওয়া আছে। অনুমোদন পেলে নতুনভাবে শুরু করা হবে উন্নয়ন কাজ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa