ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

যাত্রীর চাপ নেই গাবতলী-কল্যাণপুরে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
যাত্রীর চাপ নেই গাবতলী-কল্যাণপুরে

ঢাকা: করোনার উদ্বেগজনক পরিস্থিতিতেও আতঙ্ককে সঙ্গী করে ঈদ উপলক্ষে রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ। তবে অন্যান্য ঈদের মতো এবার ঈদের আগমূহুর্তে এখনও যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি রাজধানীর বাস টার্মিনালগুলোতে।

রোববার (১৮ জুলাই) সকাল থেকে রাজধানীর অন্যতম বাস টার্মিনাল গাবতলী ও কল্যাণপুরে যাত্রীর চাপ স্বাভাবিক দেখা গেছে।

সড়কে যানজটের কারণে গাড়ি ছাড়তে দেরি হওয়ায় কিছু কিছু পরিবহনের যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। তবে স্বাভাবিক সময়ে ঈদের আগের তুলনায় সার্বিকভাবে যাত্রীর চাপ নেই।

সংশ্লিষ্টরা বলছেন, এবার গাড়ি চলাচল শুরুর আগে টানা ১৭ দিন গণপরিবহন বন্ধ ছিলো, আর কঠোরভাবে টানা ১৪ দিনের লকডাউন পালন করা হয়। এর ফলে লকডাউনের আগেই অনেকে ঢাকা ছেড়ে গেছেন। কাজের সুবাদে যারা ঢাকায় ছিলেন, তাদের মধ্যেও এবার একটা বড় অংশ হয়তো ঢাকা ছাড়বেন না। আর যারা ঢাকা ছাড়ছেন তাদের মধ্যে প্রতিদিনই কিছু কিছু মানুষ যাওয়ায় এখনও তেমন ভিড় দেখা যায়নি। তবে রোববার-সোমবার সন্ধ্যা থেকে যাত্রীদের চাপ কিছুটা বাড়তে পারে।

কল্যাণপুরে হানিফ পরিবহনের কাউন্টারে কর্মরত আনোয়ার জানান, উত্তরবঙ্গের দিকে যেতে টাঙ্গাইল সড়কে কিছুটা যানজট রয়েছে। এর ফলে গাড়ি পৌঁছাতে দেরি হওয়ায় কিছু কিছু গাড়ি ছাড়তেও দেরি হচ্ছে। সেজন্য সেসব গাড়ির যাত্রীদেরও অপেক্ষা করতে হচ্ছে। এছাড়া, যাত্রীর তেমন কোনো চাপ নেই। এখন পর্যন্ত স্বাভাবিক সময়ের যাত্রীর মতোই চাপ রয়েছে। তবে বাস ছাড়ার খবরে প্রথম দু-একদিন টিকিটের জন্য যাত্রীদের চাপ ছিলো। যারা অগ্রিম টিকিট কিনেছেন, রোববার রাত এবং সোমবার রাত থেকে কিছুটা যাত্রীর চাপ হতে পারে।

গাবতলীতে ন্যাশনাল ট্রাভেলসের কাউন্টারে কর্মরত রায়হান বলেন, কাল-পরশু যাত্রীর কিছুটা চাপ দেখা যেতে পারে, এখনও তেমন চাপ নেই। এবার আমাদের পরিবহনসহ অনেক পরিরিবহনই প্রায় সব টিকিট অনলাইনে ছেড়েছে। এজন্য গাড়ি ছাড়ার খবরে প্রথম দু-একদিন টিকিট কিনতে যাত্রীরা এলেও এখন টিকিট কিনতে আসা যাত্রী প্রায় নেই বললেই চলে। গাড়ির নির্ধারিত সময়ে যাত্রীরা আসছেন। সড়কে যানজটের কারণে গাড়ি ছাড়তে কখনও কখনও দেরি হলেও এখন পর্যন্ত প্রায় স্বাভাবিক। তবে যানজট বাড়লে অপেক্ষারত যাত্রীর চাপ বাড়তে পারে।

রাজশাহী যেতে দেশ ট্রাভেলসের টিকিট অনলাইনে কেটেছেন আরেফিন। বেলা ১২ টার দিকে কল্যাণপুর কাউন্টারের সামনে আলাপকালে তিনি বলেন, প্রথমদিন বাস ছাড়ার খবর শুনে কাউন্টারে এসেছিলাম টিকিট কিনতে। কিন্তু অনলাইনে টিকিটের কথা শুনে বাসায় চলে যাই। অনেক চেষ্টার পর অনলাইনে টিকিট পেয়েছি, তবে এটা দীর্ঘ সময় ভিড় ঠেলে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার চেয়ে ভালো। এখন কল্যাণপুর থেকে পরিবহনের নিজস্ব গাড়িতে গাবতলী কাউন্টারে নেওয়া হবে, সেখান থেকে বাসে উঠবো।

এদিকে, যাত্রীদের চাপ না থাকায় তুলনামূলক কম পরিচিত ও লোকাল পরিবহনের কাউন্টারগুলোতে যাত্রীদের তেমন আনাগোনা নেই বললেই চলে। তবে সোমবার (১৯ জুলাই) থেকে যাত্রীর চাপ বাড়তে পারে বলে মনে করছেন পরিবহন কাউন্টারে কর্মরতরা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa