ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিমি যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিমি যানজট

টাঙ্গাইল: ঈদুল আজহাকে সামনে রেখে ঢাকা ছাড়ছেন অসংখ্য মানুষ। এ জন্য গত কয়েকদিনের ন্যায় রোববার (১৮ জুলাই) ভোর থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে।

এরমধ্যে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে ২০ কিলোমিটার জুড়ে যানজট দেখা দিয়েছে।  

যানজটের কারণ হিসেবে, মহাসড়কে স্বাভাবিককের চেয়ে তিনগুন বেশি পরিবহন, দফায় দফায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অংশে পরিবহনগুলো চলাচলে বাঁধাপ্রাপ্তকে দায়ী করছে পুলিশ প্রশাসন।

রোববার (১৮ জুলাই) ভোররাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

এসময় মহাসড়কের রাবনাবাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা, সল্লা, জোকারচর ও বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র যানজট দেখা গেছে। তবে, মাঝে মধ্যে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে রয়েছে। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। তবে, সকাল থেকে যাত্রীবাহী বাসের চেয়ে ট্রাকের সংখ্যা বেশি দেখা গেছে। এছাড়া গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

এদিকে, বঙ্গবন্ধু সেতু দুই পাড়ের মহাসড়কের গাড়ির চাপ ও যানজটের কারণে দফায় দফায় সেতুতে টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। প্রতিদিনই এমন হচ্ছে, কারণ স্বাভাবিক দিনের চেয়ে মহাসড়কে গাড়ি তিনগুন বেড়ে গেছে। শনিবারও (১৭ জুলাই) সারাদিন মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত ধীরগতি ছিল পরিবহন চলাচলে। তবে কখন নাগাদ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হবে সেটা বলা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa