ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বেকম্যানসের ‘করোনা ওয়ারিয়র্স ক্যাম্পেইনে’ সঙ্গী হলো পাঠাও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
বেকম্যানসের ‘করোনা ওয়ারিয়র্স ক্যাম্পেইনে’ সঙ্গী হলো পাঠাও

ঢাকা: করোনা ভাইরাসের নতুন ডেল্টা ভ্যারিয়েন্ট দেশে মারাত্মক আকার ধারণ করেছে। পরিস্থিতি সামাল দিতে সরকার ইতোমধ্যে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।



এমন পরিস্থিতিতে আকিজ বেকার্স লিমিটেড এর প্রিমিয়াম বিস্কিট ব্র্যান্ড বেকম্যানস এর বেকম্যানস ‘করোনা ওয়ারিয়র্স ক্যাম্পেইন’ এ যোগ দিয়েছে পাঠাও। এই ক্যাম্পেইনের আওতায়, ঢাকায় করোনা আক্রান্ত রোগীদের জন্য সব হাসপাতালে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। পাঠাও অ্যাপের মাধ্যমে ‘পাঠাও হেলথ’ সার্ভিস এবং অ্যাপের হোমপেজের অ্যাপ কার্ড ব্যবহার করে করোনা রোগীরা সহজেই এই সেবা গ্রহণ করতে পারবেন।

সম্প্রতি ঢাকার একটি হোটেলে এই কার্যক্রমের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।  

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক
ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক, পাঠাও লিমিটেডের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ এবং আকিজ বেকার্স লিমিটেডের পরিচালক এস কে জামিল উদ্দিনসহ অন্যান্য বিশেষ ব্যক্তিরা।

এই মহতী উদ্যোগ প্রসঙ্গে প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, দেশের এই প্রতিকূল পরিস্থিতিতে সরকারি পদক্ষেপের পাশাপাশি বেসরকারি খাতকে মানবতার স্বার্থেই এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, বেকম্যান’স ও পাঠাও হেলথের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই।

অনুষ্ঠানে আকিজ বেকার্স এর পরিচালক শেখ জামিল উদ্দিন বলেন, আকিজ গ্রুপ সব সময়ই দেশের মানুষের পাশে থেকেছে। জনগণের সুচিকিৎসা নিশ্চিত করতে করোনা মহামারির সময়ে আমাদের এই প্রচেষ্টা কিছুটা হলেও মানুষের উপকারে আসবে বলে আশা করছি।

পাঠাও লিমিটেডের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, সাধারণ মানুষের কল্যাণই আমাদের সব কাজের মূলমন্ত্র। আমাদের লক্ষ্য সবার জন্য স্বাস্থ্যসেবাকে সহজগম্য করা। মহামারিকালে করোনা আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা নিশ্চিত করার এই প্রয়াস সে প্রচেষ্টারই অংশ। এই উদ্যোগের অংশ হতে পেরে পাঠাও গর্বিত। পাঠাও হেলথের বৃহত্তর স্বপ্ন বাস্তবায়নের পদক্ষেপ হিসেবে বিনামূল্যে এই অ্যাম্বুলেন্স সেবা আরো একটি নজির।

প্রসঙ্গত, দেশের সর্ববৃহৎ ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম ‘পাঠাও’ বিগত বছরের মার্চে ‘পাঠাও হেলথ’ সেবা চালু করে। এই ফিচারের মাধ্যমে প্ল্যাটফর্মের সাবস্ক্রাইবাররা বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে লাইভ-চ্যাট, ই-প্রেসক্রিপশন গ্রহণ, ‘পাঠাও’ এর মাধ্যমে নিকটস্থ ফার্মেসি থেকে ওষুধ ক্রয়ের পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কিত ব্লগ ও অন্যান্য উৎস থেকেও তথ্য জানার সুযোগ পাচ্ছেন। এছাড়া প্রজনন ও মানসিক স্বাস্থ্য পরিচর্যার মতো বিষয়ে সেবাগ্রহীতাদের জন্য পরিচয় গোপন রেখে স্বাস্থ্যসেবা নেবারও সুযোগ রয়েছে প্ল্যাটফর্মটিতে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa