ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

১২০ গরু নিয়ে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
১২০ গরু নিয়ে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

রাজশাহী: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে পরিচালিত 'ক্যাটল স্পেশাল' নামে একটি ট্রেন ১২০টি গরু নিয়ে যাত্রা শুরু করেছে।  

শনিবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে রাজধানী ঢাকার উদ্দেশে ট্রেনটি ছেড়ে গেছে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে বিকেলে এ 'ক্যাটল স্পেশাল' ট্রেনের উদ্বোধন করেন। এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রথম দিন ১২০টি গরু নিয়ে ক্যাটেল ট্রেন যাত্রা শুরু করেছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০টি, রাজশাহী থেকে ২০টি ও বড়াল ব্রিজ থেকে ২০টি গরু পরিবহন করা হয়েছে।

'ক্যাটল স্পেশাল' ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ থেকে চারটি ওয়াগনে মোট ৮০টি গরু বুক করা হয়। এতে ভাড়া বাবদ আদায় করা হয়েছে ৪৭ হাজার ৩২০ টাকা। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ১টি ওয়াগনে ২০টি গরু বুক করা হয়েছে। এতে ভাড়া আদায় হয়েছে ১১ হাজার ৩৮০ টাকা। এছাড়া বড়াল ব্রিজ স্টেশনে ১টি ওয়াগনে ১০০টি ছাগল ও ২০টি গরু বুক করা হয়েছে। ভাড়া আদায় করা হয়েছে ৯ হাজার ২৩০ টাকা। মোট ভাড়া আদায় করা ৬৮ হয়েছে ৩৮০ টাকা। দিনগত রাত সাড়ে ৩টার দিকে ট্রেনটি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

এ বিশেষ ট্রেন সার্ভিস ১৭ থেকে ১৯ জুলাই পর্যন্ত থাকবে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa