ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার কথা ভাবছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার কথা ভাবছে সরকার

নাটোর: ‘মাস্ক আমার সুরক্ষা সবার’ এই স্লোগানকে সামনে রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনায় দেশের মানুষ এখন ঝুঁকির মধ্যে বসবাস করছে। এই পরিস্থিতি উত্তরণে দেশের ৮০ শতাংশ মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় আনার কথা ভাবছে সরকার।

বিভিন্ন দেশ থেকে করোনার ভ্যাকসিন আসা শুরু হয়েছে। ইতোমধ্যে এক কোটি মানুষের করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন হয়েছে। তবে টিকা গ্রহণের পাশাপাশি মানুষকে স্বাস্থ্যবিধি মানতে হবে, মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

শনিবার (১৭ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নাটোর জেলায় করোনা ভাইরাস জনিত রোগ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সংশ্লিষ্ট ভার্চুয়াল প্লাটফর্মের জুম সভায় তিনি এ কথা বলেন। এসময় সরকারি কর্মকর্তা, চিকিৎসক, জনপ্রতিনিধি, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, হাট ইজারাদারসহ বিভিন্ন পর্যায়ের ৮০০ জন মানুষ এই জুম সভায় নেন।

তিনি বলেন, দেশের মানুষের জীবন ও জীবিকাকে টিকিয়ে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তার নির্দেশনায় দেশের সকল মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। পাশাপাশি দরিদ্র ও কর্মহীন মানুষদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। করোনা মোকাবিলায় সরকারের পাশাপাশি জনসাধারণকেও একযোগে কাজ করতে হবে।  

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত জুম সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, করোনা প্রতিরোধে সরকারের পক্ষ থেকে ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশগুলো গ্রাম পর্যায়ে পৌঁছে দিতে হবে। সংক্রমণ ঝুঁকি এড়াতে মানুষকে সচেতনতায় প্রয়োজনে মাইকিং করে প্রচার করতে হবে।

জুম সভায় বক্তব্য দেন, নাটোর সদর-২, আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রত্না আহমেদ,  পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার ডা. গোলাম মোস্তফাসহ চিকিৎসক, সাংবাদিক, হার্ট ইজারাদার এবং বিভিন্ন পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa