ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কালকিনিতে প্রতিপক্ষের গুলিতে যুবক নিহত, অভিযুক্ত গ্রেফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
কালকিনিতে প্রতিপক্ষের গুলিতে যুবক নিহত, অভিযুক্ত গ্রেফতার 

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনির ডাসারে জমিতে ধান লাগানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের বন্দুকের গুলিতে সোহাগ তালুকদার নামে (৩২) এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত আহাদ মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শনিবার (১৭ জুলাই) ভোর ৬টার দিকে কালকিনি উপজেলার ডাসার থানার বালিগ্রাম ইউনিয়নের পশ্চিম বোতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সোহাগ একই গ্রামের সামচুল হক তালুকদারের ছেলে। এদিকে গ্রেফতার আহাদ ওই গ্রামের মৃত আব্দুল হাই মোল্লার ছেলে।

মামলায় আসামি করা হয়েছে ৫ জনকে। তারা হলেন পশ্চিম বোতলা গ্রামের মৃত আব্দুল হাই মোল্লার ছেলে আহাদ মোল্লা ও আরিফ মোল্লা, মৃত মফিজউদ্দিনের ছেলে বালিগ্রাম ইউনিয়েনের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা (বালিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি), মতিন মোল্লার ছেলে সোহাগ মোল্লা ও মনিরুজ্জামান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে পশ্চিম বোতলা গ্রামের আহাদ মোল্লার সঙ্গে সামচুল হক তালুকদারের জমি নিয়ে বিরোধ চলছিলো। শনিবার ভোরে ওই জমিতে শ্রমিক নিয়ে ধান রোপণ করতে যান সামচুল হকের ছেলে সোহাগ। এতে বাধা দেন আহাদ ও তার লোকজন। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে সোহাগের ওপর গুলি চালায় আহাদ। এ সময় আহত হন আরো দুইজন। গুরুতর অবস্থায় সোহাগকে উদ্ধার করে মাদারীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে পাঠানো হয় ফরিদপুর মেডিক্যাল হাসপাতালে। সেখান থেকে ঢাকায় নেওয়ায় হলে মাঝপথে মারা যান সোহাগ। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে আহাদকে প্রধান আসামি করে পাঁচজনের নামে ডাসার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করা হয়। এদিকে অভিযান চালিয়ে অভিযুক্ত আহাদকে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত বন্দুক।  

নিহতের বাবা সামচুল হক তালুকদার জানান, পরিকল্পিতভাবে সোহাগকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আমরা এখনও নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

মাদারীপুরের ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জানান, হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত বন্দুক ও গুলির খোসা জব্দ করা হয়েছে। গ্রেফতার প্রধান আসামিকে আদালতে পাঠিয়ে সাতদিনের রিমান্ড চাওয়া হবে। এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa