ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পটুয়াখালীতে ১৫ লাখ পিস চিংড়ির রেনুসহ আটক ১৮, জেল-জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
পটুয়াখালীতে ১৫ লাখ পিস চিংড়ির রেনুসহ আটক ১৮, জেল-জরিমানা  আটকরা।

পটুয়াখালী: পটুয়াখালীর দুমকিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)  এর সহযোগিতায় অভিযান চালিয়ে পাচারকালে ১৫ লাখ ৩০ হাজার পিস চিংড়ির রেনুসহ ১৮ জনকে আটক করেছে মৎস্য বিভাগ। এর আনুমানিক বাজার মূল্য ১৮ লাখ ৩৬ হাজার টাকা।

শনিবার (১৭ জুলাই) সকালে পটুয়াখালী-বরিশাল মহাসড়কের দুমকি উপজেলার পাগলা মোড়ে এ অভিযান পরিচালনা করা হয়।  

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাবিদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের মধ্য থেকে ১৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং একজনকে অর্থদণ্ড দেন।  

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাবিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুমকি উপজেলা মৎস্য অফিসার জাহাঙ্গীর হোসেন র‍্যাব এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন। এসময় চিংড়ি রেনুসহ ১৮ জনকে আটক করা হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চারজনের দুই মাস করে কারাদণ্ড, ১৩ জনকে এক মাস কারাদণ্ড এবং একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় একজন জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।  

উদ্ধার হওয়া রেনু স্থানীয় পায়রা নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার শহিদুল ইসলাম এর উপস্থিতিতে অবমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa