ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

জাতীয়

বেনাপোল বাজারে চুড়িপট্টিতে আগুন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
বেনাপোল বাজারে চুড়িপট্টিতে আগুন পুড়ে যাওয়া দোকান। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল বাজারের চুড়িপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (১৭ জুলাই) সকাল ৬টায় বেনাপোল বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় ফায়ার সার্ভিসের একটি ইউনিটের দেড় ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৬টার সময় চুড়িপট্টির মধ্যে একটি দোকান থেকে ধোঁয়া উঠতে দেখতে পায় তারা। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বেনাপোল বাজারের চুড়িপট্টির কসমেটিকস এর দোকানদার আব্দুর রহিম জানান, ভোরে চুড়িপট্টিতে আগুন লাগার ঘটনা শুনে আসার পরে দেখেন তার চারটি কসমেটিকসের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকান থেকে কোনো মালামাল সরিয়ে নিতে পারেননি।

তিনি আরো জানান, তার চারটি কসমেটিকসের দোকানে প্রায় ৪৫ লাখ টাকার মালামাল ছিলো। এসময় নগদ আড়াই লাখ টাকা ছিলো মালামাল কেনার জন্য, কিন্তু সে টাকাও পুড়ে ছাই গেছে তার।

বেনাপোল ফায়ার স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা রতন কুমার জানান, আগুন লাগার খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছেন। কিভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা যাচ্ছে না। তবে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনের সূত্র পাত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে হয়েছে। এতে ১০টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে চারটি দোকান একেবারে পুড়ে ছাই হয়ে গেছে।

শার্শা উপজেলা কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগুনে ব্যবসায়ীদের কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে পরবর্তীতে জানানো হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa