ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কেশবপুরে সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
কেশবপুরে সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সভা

যশোর: যশোরের কেশবপুরে সংবাদ প্রকাশের জের ধরে কেশবপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য  ও দৈনিক প্রজন্মের ভাবনা পত্রিকার কেশবপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল ফুয়াদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে কেশবপুর প্রেসক্লাবে নির্বাহী কমিটির জরুরি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় প্রেসক্লাবের কনফারেন্স রুমে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য দেন, সহ-সভাপতি মোল্লা আব্দুস সাত্তার ও আব্দুল হাই সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল দে ও এম আর মঈন, কোষাধ্যক্ষ সামছুর রহমান, গ্রন্থাগার সম্পাদক মতিয়ার রহমান, ক্রীড়া সম্পাদক শেখ শাহীনুল ইসলাম, নির্বাহী সদস্য নুরুল ইসলাম খান, আব্দুল্লাহ আল ফুয়াদ, আব্দুল করিম প্রমুখ।

প্রতিবাদ সভায়, প্রেসক্লাবের নির্বাহী সদেস্যর বিরুদ্ধে মিথ্যা মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে ওই মামলা প্রত্যাহারেরও আশা প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি 'আস্থা পল্লী উন্নয়ন সমবায় সমিতির সদস্য সাধন সাহা সমিতির বিরুদ্ধে সম্প্রতি গত ২৮-০৪-২০২১ তারিখ উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে ভুক্তভোগীরা একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে দৈনিক প্রজন্মের ভাবনা পত্রিকায় কেশবপুর প্রতিনিধি  আব্দুল্লাহ আল ফুয়াদ একটি প্রতিবেদন করেন। প্রতিবেদনটি গত ৬ মে দৈনিক প্রজন্মের ভাবনা পত্রিকায় প্রকাশিত হয়। কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন ও আস্থা সমবায় সমিতির সাধারণ সম্পাদক উত্তম সাহার বক্তব্য ওই রিপোর্টে উল্লেখ করা হয়। রিপোর্ট প্রকাশিত হওয়ার পর উপজেলা সমবায় অফিসার নূর ইসলাম তদন্ত করেন। প্রকাশিত সংবাদের ঘটনায় ক্ষিপ্ত হয়ে আস্থা সমিতির পক্ষ থেকে যশোর আদালতে প্রতিবেদক আব্দুল্লাহ আল ফুয়াদের বিরুদ্ধে একটি মামলা করেন।

এদিকে, জেলা সমবায় অধিদপ্তরের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, 'সমবায় সমিতির রেজিস্ট্রেশন নিয়ে' সরাসরি ঋণ কার্যক্রমের নামে সুদে ব্যবসার সুযোগ নেই। কেশবপুরের সমিতির বিরুদ্ধে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এ ধরনের অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa