ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বরিশালে করোনা পরিস্থিতি মনিটরিং করবে টাস্ক ফোর্স কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
বরিশালে করোনা পরিস্থিতি মনিটরিং করবে টাস্ক ফোর্স কমিটি

বরিশাল: করোনা রোগীদের জন‌্য হাসপাতালে শয্যা সংখ্যার সমন্বয় এবং চাহিদা মোতাবেক অক্সিজেন সাপ্লাই চেইন অব্যাহত রাখা ও সার্বিক করোনা পরিস্থিতি মনিটরিং করার জন্য বরিশাল বিভাগে টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম
সচিব (পরিকল্পনা) মো. অলিউল্লাহকে টাস্কফোর্সের আহ্বায়ক করা হয়েছে।

এছাড়া বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে সদস্য সচিব করা হয়েছে।

সেইসঙ্গে কমিটিতে এবং বরিশাল গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও বরিশাল অঞ্চলের স্বাস্থ্য প্রকৌশল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে কমিটির সদস্য করা হয়েছে।

শুক্রবার বিকেলে টাস্ক ফোর্সের সদস্য সচিব বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। প্রতি মুহূর্ত আমরা বিভাগের করোনার সার্বিক পরিস্থিতি মনিটরিং করছি এবং যেকোনো সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে।  

অতিরিক্ত করোনা রোগীর চাপ সামাল দিতে বরিশাল শেবাচিম হাসপাতালে ১০ হাজার লিটারের আরও একটি সেন্ট্রাল অক্সিজেন ট্যাংক স্থাপন করা হয়েছে। করোনা পরিস্থিতি অবনতি হলে নতুন স্থাপিত ১০ হাজার লিটারের ট্যাংক থেকে রোগীদের অক্সিজেন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa