ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গরমে ট্রাকেই মারা গেল সাড়ে ৫ লাখ টাকার গরু

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
গরমে ট্রাকেই মারা গেল সাড়ে ৫ লাখ টাকার গরু

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় যানজটে আটকা পড়ে ও প্রচণ্ড তাপদাহে পাবনা থেকে আনা ২৭ মণ ওজনের সাড়ে ৫ লাখ টাকা দামের একটি গরু মারা গেছে। অসুস্থ হয়েছে আরও ৫টি গরু।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় এ ঘটনা ঘটে।

গরুটির মালিক ব্যাপারি মুকুল হোসেন জানান, গতকাল (১৫ জুলাই) ৬টি গরু নিয়ে পাবনার সাঁথিয়া থেকে ঢাকায় রওনা হয়েছেন তিনি। পথে টাঙ্গাইল থেকে যানজট শুরু হয়। ১৭ ঘণ্টা লাগছে বাইপাইল আসতে। পরে বাইপাইলে ২৭ মণ ওজনের  গরুটি গরম সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে ট্রাকের মধ্যেই মারা যায়। অসুস্থ হইছে আরও পাঁচটা গরু।

তিনি বলেন, এলাকায় আমার এই কালো গরুটির দাম উঠছিলো সাড়ে ৫ লাখ টাকা। ভাবছিলাম ঢাকায় আর একটু বেশি দামে বিক্রি করবো। কিন্তু গরুটা মারা যাওয়ায় আমার অনেক লস হইয়া গেল।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, গতকাল থেকেই সাভারের মহাসড়ক ও শাখা সড়কে যানজট। তার সঙ্গে তীব্র গরমও ছিলো। এতে সাধারণ যাত্রী ও কোরবানির পশুদেরও নাভিশ্বাস উঠেছে। অনেক জায়গায় গরু অসুস্থ হওয়ারও খবর পেয়েছি। ব্যাপারিরা গরুগুলোকে সুস্থ রাখতে শরীরে পানিও ঢালছেন। পশুবাহী গাড়ির ক্ষেত্রে আমাদের আলাদা কোনো নির্দেশনাও নেই। তবে আজ দুপুরের পর থেকে সড়কে যানবাহনের চাপ থাকলেও যানজটের তীব্রতা কমেছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa