ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চুরির অপবাদে কিশোরকে নির্যাতনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
চুরির অপবাদে কিশোরকে নির্যাতনের অভিযোগ

বরিশাল: বরিশালের উজিরপুরে চুরির অপবাদ দিয়ে শফিক খান নামে ১৪ বছরের এক কিশোরকে ডেকে নিয়ে ভরা মজলিশে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে।

এ ঘটনায় কিশোরের মা রেহেনা বেগম থানায় লিখিত অভিযোগও দিয়েছেন।

নির্যাতনের শিকার কিশোর ও তার পরিবার জানায়, উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের যুগিহাটি গ্রামের বাসিন্দা বেল্লাল মোল্লা তার ভাই জলিল মোল্লা, জহুরুল হাওলাদার, ইসমাইল হাওলাদারসহ কয়েকজন মিলে গত ১৪ জুলাই বিকেলে কিশোর শফিককে নিয়ে যায়। পরে প্রকাশ্যে চুরির অপবাদ দিয়ে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে শফিককে। এসময় শফিকের মা সেখানে গেলে তাকেও লাঞ্ছিত করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, মারধরের ঘটনার কয়েকদিন পূর্বে বেল্লাল মোল্লার ঘর থেকে ১ হাজার টাকা খোয়া যায়। এরপর গ্রাম্য ফকিরের বুদ্ধিতে কথিত বাটি চালান ও চাল পড়া দিয়ে পূর্ব শত্রুতার জন্যই শফিককে প্রকাশ্যে মারধর করা হয়। ছেলেক বাঁচাতে গেলে হামলাকারীরা শফিকের মা রেহেনা বেগমকেও মারধর করে।  

এরপর রেহেনা বেগম বাদী হয়ে ১৫ জুলাই উজিরপুর মডেল থানায় অভিযোগ জানান। তিনি জানান, স্বামী কালাম খানের মৃত্যুর পর থেকে সন্তানদের নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছেন। তার ওপর প্রভাবশালীদের ক্ষমতার দাপটে টিকে থাকাটাই কঠিন। এখন চুরির অপবাদ দিয়ে পিটিয়ে তার ছেলেকে আহত করা হয়েছে। আর প্রতিবাদ জানাতে গিয়ে তিনিও মারধরের শিকার হয়েছেন।  

আর মামলা দায়েরের পর ভিকটিম ও তার পরিবারের সদস্যদের ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে নির্যাতনকারীরা। বড় ছেলের চোখ তুলে ফেলারও হুমকি দেওয়া হয়েছে।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আর্শাদ জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa