ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বান্দরবানে ত্রাণ লুট-হামলার অভিযোগে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
বান্দরবানে ত্রাণ লুট-হামলার অভিযোগে মামলা

বান্দরবান: বান্দরবান পৌরসভার ৭ নং ওয়ার্ড আর্মিপাড়া এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের খাদ্যসামগ্রী বিতরণের সময় লুট ও হামলার অভিযোগে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
 
পুলিশ ও স্থানীয়রা সূত্রে জানা যায়, বুধবার (১৪ জুলাই) বিকেলে বান্দরবান পৌরসভার ৭ নং ওয়ার্ডে ত্রাণসামগ্রী বিতরণের সময় তালিকা সঠিক নয় বলে অভিযোগ করে  এলাকার সাবেক মহিলা কাউন্সিলর রাহিমা বেগম, মো. আবু বক্কর, ময়িরম বেগমসহ বেশ কয়েকজন ত্রাণের গাড়িতে হামলা করে বর্তমান কাউন্সিলর হারুন সরদার ও মহিলা কাউন্সিলর শাহানা আক্তার শানুকে আহত করে বেশ কিছু ত্রাণের প্যাকেট ছিনিয়ে নিয়ে যান।

এসময় তারা তাদের মারধর করের এবং নগদ ১০ হাজার টাকা চুরি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

এদিকে ঘটনায় পর পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন সরদার বাদী হয়ে সাবেক মহিলা কাউন্সিলর রাহিমা বেগমসহ নামধারী সাতজন ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে কাউন্সিলর হারুন সরদার বলেন, ত্রাণ বিতরণ করতে গেলে এলাকার সাবেক মহিলা কাউন্সিলর রাহিমা বেগম ও তার স্বামীর সঙ্গীরা আমাদের ওপর হামলা করে ৩০ প্যাকেট ত্রাণ ছিনতাই করে নিয়ে যান এবং মারধর করে আহত করেন কয়েকজনকে।  

কাউন্সিলর হারুন সরদার আরো বলেন, ঘটনার পর আমি বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেছি।

এদিকে ঘটনার পর মামলার পরিপ্রেক্ষিতে ১৫ জুলাই রাতে ৭ নং ওর্য়াড এর সাবেক মহিলা কাউন্সিলর রাহিমা বেগমকে বাসা থেকে আটক করে বান্দরবান সদর থানায় নিয়ে আসে পুলিশ।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী জানান, কাউন্সিলরের ওপর হামলা ও সরকারি ত্রাণ ছিনিয়ে নেওয়ার অভিযোগে সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। রাহিমা বেগমসহ তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠানো হয়েছে।  

বুধবার বান্দরবান পৌরসভার উদ্যোগে পৌরসভার নয়টি ওয়ার্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ভিজিএফ কর্মসূচির আওতায় দুস্থ ও কর্মহীন পাঁচ হাজার ৬২১ পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa