ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বরিশালে বাস শ্রমিকদের মারধরের অভিযোগে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
বরিশালে বাস শ্রমিকদের মারধরের অভিযোগে মামলা

বরিশাল: আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশাল নগ‌রের রূপাতলী‌তে বাস শ্রমিকদের দু'গ্রুপের সংঘর্ষের ঘটনার পর একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৯ জনকে আসামি করা হয়েছে।

জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাই‌ক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের একাংশের সাধারণ সম্পাদক আহম্মদ শাহরিয়ার বাবু বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় অপর কমিটির সভাপতি সুলতান মাহমুদসহ ৯ জনকে অভিযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, শ্রমিকদের মারধরের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আর এখন পর্যন্ত কাউকে গ্রেফতার না করা হলেও আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশাল নগ‌রের রূপাতলী‌তে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে দুই গ্রুপ শ্রমিকদের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনাল পর বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে দীর্ঘ পৌন ৪ ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে দক্ষিণাঞ্চলের ১৭ রুটে বাস চলাচল শুরু হয়।

উল্লেখ্য, সম্প্রতি ব‌রিশাল জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাই‌ক্রোবাস শ্রমিক ইউ‌নিয়‌নের দু‌'টি ক‌মি‌টি নতুনভা‌বে গ‌ঠিত হয়। যার একটির সভাপতি সাবেক শ্রমিক নেতা সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক স‌হিদুল ইসলাম টিটু। অপর কমিটির সভাপতি বরিশাল মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক আহম্মদ শাহা‌রিয়ার বাবু।

সাধারণ শ্রমিকরা জানি‌য়ে‌ছেন, এ কমিটি দু'টি গঠনের পর থেকেই শ্রমিক নেতাদের মধ্যে বিভিন্ন সময়ে মারামারি ও উত্তেজনাকর পরিস্থিতির ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল সা‌ড়ে ১০ টার দি‌কে টা‌র্মিনাল ভব‌নের নীচতলায় কাউন্টা‌রের সাম‌নে দু’গ্রুপ শ্রমিক‌দের সঙ্গে সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে। এরপরপরই গোটা বাস টা‌র্মিনাল এলাকায় উ‌ত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌রে এবং বাস চলাচল বন্ধ হ‌য়ে যায়।

তবে পরিমল চন্দ্র দাস ও আহম্মদ শাহা‌রিয়ার বাবু নেতৃত্বাধীন কমিটির নেতারা জানিয়েছেন, তাদের শ্রমিকদের ওপর সুলতান মাহমুদের লোকজন হামলা চালিয়েছে। আর সুলতান মাহমুদ এ অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে, নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আহম্মদ শা‌হরিয়ার বাবু জানিয়েছেন, শ্রমিকদের ওপর হামলার ঘটনায় মামলার পাশাপাশি হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে। পুলিশ প্রশাসন শ্রমিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিয়েছে। আর দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচি পালনে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে শ্রমিক নেতারা।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa