ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

যশোরে ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে সাবেক ছাত্রলীগ কর্মীরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
যশোরে ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে সাবেক ছাত্রলীগ কর্মীরা 

যশোর: রাত দেড়টা। গভীর ঘুমে তখন চারপাশ।

হঠাৎ ফোনের রিংটোন বেজে ওঠে যশোরে ছাত্রলীগের সাবেক কর্মীরা মিলে চালু করা ‘শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংক’ এর সদস্য সচিব দেবাশিষ দাস দেবুর মোবাইল ফোনে।  

রিসিভ করার পর অপর প্রান্ত থেকে আকুতি-মিনতি। ‘একটা অক্সিজেন সিলিন্ডার দেওয়া যায় আমাকে  আমার মায়ের শ্বাসকষ্ট বেড়েছে। অক্সিজেন না হলে কিছুক্ষণের মধ্যে মারা যাবে’। এ কথা জেনেই দেবাশিষ দাস তার সংগঠনের এক সদস্যকে নিয়ে মোটরসাইকেলে করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে শহর থেকে ৮ কিলোমিটার দূর মালঞ্চি গ্রামে পলি বেগমের বাড়িতে ছুটে যান। টানা আটদিন তাকে ৮টা সিলিন্ডার অক্সিজেন দেওয়ার পর পলি বেগম বর্তমানে সুস্থ রয়েছেন।  

এরমধ্যে ১৩ জুলাই রাত ১ টার দিকে তাদের হটলাইনে কল আসে। ফোনে বলা হয়, সিলিন্ডারে অক্সিজেন শেষের দিকে একটু পরই ফুরিয়ে যাবে। আর তাহলে আমার রোগীটা মারা যাবেন। তারপর সংগঠনটির আরেক সদস্য শহরের হাসপাতাল এলাকায় বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হন। তাকে দু’দিন অক্সিজেন দেওয়ার পরে তিনিও এখন সুস্থ।

যশোরে করোনার সংক্রমণ বাড়তে থাকায় হাসপাতাল ও বাসাবাড়িতে যখন অক্সিজেন সংকটে শ্বাসকষ্টে রোগী মারা যাচ্ছেন, ঠিক এমন সময় বিনামূল্যে বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দিচ্ছে ‘শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংক’। যার প্রধান পৃষ্ঠপোষক আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেবাশীষ রায়।  

ফোন কলের মাধ্যমে ঘরে বসেই অক্সিজেন সিলিন্ডার পাচ্ছেন করোনা আক্রান্ত যশোরবাসীরা। সহায়তা পেতে ০১৭১১৯৮১৭৯৫, ০১৭৬৩৭৫৮৭৪৩ নম্বরে যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছেন দেবাশীষ।  

সংগঠনটি  ছয়টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে শুরু করলেও বর্তমানে অক্সিজেন সিলিন্ডার রয়েছে ১৯টা। এই পর্যন্ত তারা অর্ধশতাধিক মানুষকে বিনামূল্য অক্সিজেন সেবা দিয়েছে।  

দেবাশীষ বাংলানিউজকে বলেন, ‘যশোরে করোনা পরিস্থিতি খারাপ। হাসাপাতালে রোগীদের সংখ্যা বেশি হওয়ায় স্থান হচ্ছে না অনেকেরই। যাতে করে ঘরে থেকে চিকিৎসা নেওয়া যায় এজন্যই আমাদের এই উদ্যোগ।  


বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১ 
ইউজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa