ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চৌগাছা সীমান্তে ভারতফেরত ১৬ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
চৌগাছা সীমান্তে ভারতফেরত ১৬ বাংলাদেশি আটক চৌগাছা সীমান্তে ভারতফেরত ১৬ বাংলাদেশি আটক

যশোর: যশোরের চৌগাছা সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ভারতফেরত ১৬ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে চৌগাছা উপজেলার আন্দুলিয়া বর্ডার আউট পোস্টের (বিওপি) বিজিবি সদস্যরা তাদের আটক করে।

পরে পাসপোর্ট আইনে মামলা দিয়ে তাদের থানায় সোপর্দ করা হয়।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ বাংলানিউজকে বলেন, তাদের বিরুদ্ধে অবৈধভাবে প্রবেশের অভিযোগে পাসপোর্ট আইনে মামলা করেছে বিজিবি। তাদের আদালতে পাঠানো হবে।

আটক ব্যক্তিরা হলেন- নড়াইল জেলার কালিয়া উপজেলার পাচকাউনিয়া গ্রামের হাসান বিশ্বাস (৪৯) ও আসলাম বিশ্বাস (৩৫), হাসান বিশ্বাসের স্ত্রী আনোয়ারা বেগম (৪০), ছেলে ইয়াসিন বিশ্বাস (২৪), মিঠু বিশ্বাস (১৯) ও লিটু বিশ্বাস (৭), ইয়াসিন বিশ্বাসের স্ত্রী স্বপ্না বেগম (২০) ও মেয়ে সুমাইয়া খাতুন (২), আসলাম বিশ্বাসের স্ত্রী শাহানাজ (৩০), ছেলে ইব্রাহিম বিশ্বাস (১৯) ও রিয়ান বিশ্বাস (১১) এবং নূর ইসলাম বিশ্বাসের ছেলে ইয়ামিন বিশ্বাস (৩৫)। খুলনার পাইকগাছা উপজেলার বরইখালি গ্রামের আসাদুল গাজী (২৫) ও তার স্ত্রী ফুলবানু খাতুন (২৬), বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার কাটাখালির হালিম শেখের ছেলে এমডি আজিজুল শেখ (১৯), মানিকগঞ্জ সদর উপজেলার ছোটষাট্টা গ্রামের মৃত ওয়াসিমের স্ত্রী রোজিনা আক্তার (২৭)।

থানায় লিখিত এজাহারে আন্দুলিয়া বিওপির কমান্ডার হাবিলদার আব্দুস সামাদ সিদ্দিকি বলেন, নিয়মিত টহল ডিউটির সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আন্দুলিয়া বিওপির মেইন পিলার ৪৩/১এস থেকে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামে কয়েকজন বাংলাদেশি নাগরিক ভারত হতে বাংলাদেশের দিকে পায়ে হেটে আসছে। তাদের আটক করে জিজ্ঞাসাবাদে জানা যায় তারা বাংলাদেশের নাগরিক। দীর্ঘদিন ধরে ভারতে পালিয়ে ছিল এবং বৃহস্পতিবার বিনা পাসপোর্টে অবৈধভাবে বাংলাদেশে এসেছে।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
ইউজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa