ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পাবনায় অক্সিজেন নিয়ে প্রতারণার অভিযোগে ৪ জনকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
পাবনায় অক্সিজেন নিয়ে প্রতারণার অভিযোগে ৪ জনকে কারাদণ্ড ...

পাবনা: সম্প্রতি পাবনা জেনারেল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার সংকট রয়েছে, এমন তথ্য প্রচার করে নিজেদের কাছে থাকা অক্সিজেন সিলিন্ডার দিয়ে প্রতারণার মাধ্যমে ব্যবসা করে একটি চক্র।

এই ঘটনার অভিযোগের ভিত্তিতে হাসপাতাল চত্বরে অভিযান চালিয়ে চার জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

এ সময় তাদের কাছে থাকা ১৪টি অক্সিজেন সিলিন্ডার জব্দ করা হয়েছে।

১৫ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে গোয়েন্দা পুলিশের একটি দল তাদের আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় তাদেরকে দোষী সাবস্ত করে কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্টেট মামুন সরকার।

এ সময় শহরের শালগাড়িয়া মহল্লার সুলতান হোসেনের ছেলে মাসুদুর রহমান (৪৫) ও শালগাড়িয়া শাপলা মোড়ের কাজী ফরহাদ হোসেনের ছেলে কাজী আকাশকে (২৫) এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। আর শালগাড়িয়ার আবু সাঈদের ছেলে আফজাল হোসেন (২৫) ও ঝন্টু হোসেনের ছেলে জীবন হোসেনকে (২২) পনেরো দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, করোনাকালীন সরকারি হাসপাতালের পরিবেশ নষ্ট করে অপপ্রচার চালিয়ে কেউ কোনো ধরনের অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাবনা জেলা পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে। কোনো অনিয়ম বা দালাল দ্বারা হয়রানইর স্বীকার হলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।

তিনি বলেন, পাবনা জেনারেল হাসপাতালে অক্সিজেনের কোনো সংকট নেই। পাশাপাশি জেলায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছেন, প্রয়োজনে তাদের সহযোগিতা নেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ১৫ জুলাই, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa