ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ব্রাসেলসে তথ্যমন্ত্রী

ইউরোপীয় পার্লামেন্টে ‘বাংলাদেশ ফ্রেন্ডশিপ গ্রুপ’ গঠনের আলোচনা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ইউরোপীয় পার্লামেন্টে ‘বাংলাদেশ ফ্রেন্ডশিপ গ্রুপ’ গঠনের আলোচনা 

ঢাকা: ইউরোপীয় পার্লামেন্টে ‘বাংলাদেশ ফ্রেন্ডশিপ গ্রুপ’ গঠনের বিষয়ে এমইপি সারা ম্যাথিউয়ের সঙ্গে আলোচনা করেছেন বেলজিয়াম সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।  

বুধবার (১৪ জুলাই) ব্রাসেলসে বেলজিয়ামের গ্রিন পার্টি থেকে নির্বাচিত মেম্বার অব ইউরোপিয়ান পার্লামেন্ট (এমইপি) সারা ম্যাথিউয়ের সঙ্গে বৈঠকে এ নিয়ে মতবিনিময়কালে তথ্যমন্ত্রীর সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ উপস্থিত ছিলেন।

 

ইউরোপীয় ইউনিয়ন-ইইউয়ের ২৭টি দেশের প্রতিনিধিদের নিয়ে ৭০৫ আসনের বিশ্বের সর্ববৃহৎ আন্তঃদেশীয় এই পার্লামেন্টে ‘বাংলাদেশ ফ্রেন্ডশিপ গ্রুপ’ গড়ে তোলা নিয়ে আলোচনার পাশাপাশি ইইউ এবং বেলজিয়ামের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক, বিশেষ করে তৈরি পোশাক রপ্তানি বৃদ্ধি নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান বেলজিয়ামের লিম্বুর্গ ইউনিভার্সিটি সেন্ট্রাম থেকে পরিবেশ রসায়নে পিএইচডি ডিগ্রি অর্জনকারী মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

চলতি সপ্তাহে ইউরোপ সফরের অংশ হিসেবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গত শনিবার ব্রাসেলসে পৌঁছান। রোববার ১৮ জুলাই তার ঢাকা ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
জিসিজি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa