ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জ অগ্নিকাণ্ড: ক্ষতিগ্রস্ত পরিবারে র‌্যাব ডিজির সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
রূপগঞ্জ অগ্নিকাণ্ড: ক্ষতিগ্রস্ত পরিবারে র‌্যাব ডিজির সহায়তা

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে রূপগঞ্জের ভূলতা স্কুল অ্যান্ড কলেজ মাঠে ক্ষতিগ্রস্ত ৫ শতাধিক পরিবারের মধ্যে এই মানবিক সহায়তা দেন তিনি।

এসময় র‌্যাব ডিজি বলেন, গত ৮ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৫২ জন কর্মী নিহত হন। আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এ ঘটনায় উদ্ধার কার্যক্রমে সার্বিক নিরাপত্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ ভূমিকা রেখেছে র‌্যাব। নিয়মিত আভিযানিক কাজের পাশাপাশি র‌্যাব এ ধরনের দায়িত্ব সব সময় পালন করছে। ঘটনার সঠিক কারণ উদঘাটনে সরকারি তিনটি সংস্থা (জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর) ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করেছে।

তিনি বলেন, চলমান করোনা মহামারিতে র‌্যাব বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করছে। র‌্যাব মানবিক বিপর্যয় রোধে আগ্নিকাণ্ডের ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়াতে চায়। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আজ আমরা হতাহত এবং ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তার জন্য উপস্থিত হয়েছি।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa